Airport: গুরুত্ব বাড়ছে অন্ডাল বিমানবন্দরের, সরাসরি যোগ তিরুবনন্তপুরমের সঙ্গে

বাড়ছে দিল্লি-অন্ডাল উড়ানের সংখ্যা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকবারই অন্ডাল বিমানবন্দরের (Andal Airport) গুরুত্ব বাড়ানোর কথা বলেছেন। সেই মতই ধীরে ধীরে অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে বাড়ানো হচ্ছে অন্তর্দেশীয় উড়ানের সংখ্যা। এবার এই বিমানবন্দর থেকে সরাসরি পৌঁছে যাওয়া যাবে কেরলের তিরুবনন্তপুরমে। তিরুবনন্তপুরম থেকে অন্ডাল বিমানবন্দর পর্যন্ত একটি বিমান পরিষেবা চালু করেছে বেসরকারি উড়ান সংস্থা কেরালা ফ্লাইট (Kerala Flight)। প্রতিদিনই এই পরিষেবা পাওয়া যাবে। তাছাড়াও অন্ডালের সঙ্গে রাজধানীর যোগাযোগও আরও সুগম করা হচ্ছে। কাজি নজরুল বিমানবন্দর থেকে দিল্লির (Delhi) জন্য উড়ান সংখ্যা বাড়ানো হয়েছে। এবার থেকে প্রতিদিন অন্ডাল-দিল্লি দুটি করে বিমান চলাচল করবে। তবে, আপাতত ছোট বিমান পরিষেবা দেওয়া হচ্ছে অন্ডালের বিমানবন্দর থেকে।

ইতিমধ্যেই কাজি নজরুল বিমানবন্দর থেকে অসমের গুয়াহাটি (Guwahati) পর্যন্ত বিমান পরিষেবা চালু হয়েছে। এছাড়াও কেম ছো গুজরাট প্রকল্পের মাধ্যমে অন্ডালের সঙ্গে যুক্ত হয়েছে গুজরাটের আহমেদাবাদে এবং ভদোদরা। যদিও এই বিমানগুলি দিল্লিতে ৪০ মিনিটের বিশ্রামের পর পৌঁছবে গন্তব্যে।

এবার দক্ষিণ ভারতের কেরলের সঙ্গে অন্ডাল বিমানবন্দরের সরাসরি যোগাযোগের ফলে অনেক মানুষ উপকৃত হবেন। কেরলে একাধিক পর্যটনকেন্দ্র পাশাপাশি বাণিজ্য কেন্দ্রের সঙ্গেও শিল্পাঞ্চলের মানুষের যোগাযোগ সহজ হবে।

আরও পড়ুন- Imran Khan: ভোটাভুটির আগেই ইস্তফা? সেনাপ্রধানের দ্বারস্থ ইমরান খান

Previous articleImran Khan: ভোটাভুটির আগেই ইস্তফা? সেনাপ্রধানের দ্বারস্থ ইমরান খান
Next articleEntertainment: অস্কার মঞ্চে চপেটাঘাত কেন? প্রকাশ্যে এল আসল কারণ