মহাকাল মন্দিরে পুজো দিয়ে ২৫দিনের শিশুকে মমতাময়ী স্নেহের পরশ মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর শিশুপ্রেম কারও অজানা নয়। এদিন ম্যালের মহাকাল মন্দিরে পুজো দিয়ে নিচে নামার সময় নবজাতক এক শিশুকে কোলে তুলে নেন মুখ্যমন্ত্রী

সোমনাথ বিশ্বাস (দার্জিলিং): দার্জিলিং সফরের তৃতীয় দিনে আজ, বুধবার ম্যালে মহাকাল মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ে খামখেয়ালি প্রকৃতির মধ্যেই এদিন সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি হয়েছে দার্জিলিংয়ে। তার মধ্যেই দুপুর বারোটা নাগাদ রিচমন্ড হিল থেকে পায়ে হেঁটে মহাকাল মন্দিরে আসেন মমতা বন্দ্যোপাধ্যায। মহাকাল মন্দির তাঁর একটি পছন্দের জায়গা। তাই পাহাড়ে এলেই ঐতিহ্যবাহী মহাকাল মন্দিরে পুজো দেন তিনি। এবারও তার ব্যতিক্রম হয়নি। পুজো দিয়ে আরতি করেন তিনি। প্রায় মিনিট পনেরো মন্দিরে ছিলেন মুখ্যমন্ত্রী। পুজো শেষে মন্দিরে আসা পর্যটক ও স্থানীয়দের মধ্যে প্রসাদ বিতরণ করেন তিনি।

মুখ্যমন্ত্রীর শিশুপ্রেম কারও অজানা নয়। এদিন ম্যালের মহাকাল মন্দিরে পুজো দিয়ে নিচে নামার সময় নবজাতক এক শিশুকে কোলে তুলে নেন মুখ্যমন্ত্রী। দুধের শিশুটিকে নিয়ে পুজো দিতে এসেছিলেন স্থানীয় এক বাসিন্দা।

জানা গিয়েছে শিশুটির বয়স মাত্র ২৫ দিন। তাকে দেখেই সদ্যোজাতকে মমতাময়ী স্নেহের পরশে কোলে নিয়ে আদর করেন মুখ্যমন্ত্রী। শিশুটির বাবা নারায়ণ গুরুংয়ের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও তিনি। নারায়ণের কাছে শিশুর নাম জানতে চান মুখ্যমন্ত্রী। নারায়ণ জানান, অব্যেধ গুরুং। শিশুটিকে ‘’মুখ দেখা’’ রীতি মেনে উপহারও দেন মুখ্যমন্ত্রী। এরপর শিশুর মায়ের খবরও নেন মুখ্যমন্ত্রী। শিশুটি হওয়ার সময় অপারেশন হয় মায়ের। এটা জানার পরই নারায়ণকে মুখ্যমন্ত্রীর পরামর্শ, শিশুর মা যেন এই অবস্থায় বেশি চলাফেরা না করেন।

আরও পড়ুন:The Kashmir Files ; দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা বিজেপির

এরপর মহাকাল মন্দির থেকে নেমে এসে মমতা ম্যালের একটি ক্যাফেতে চা খান পান মুখ্যমন্ত্রী। সেখানেই মুখ্যমন্ত্রীকে কাছ থেকে একপলক দেখতে এদিনও ম্যাল চত্বরে উপচে পড়া ভিড়। সকলের সঙ্গে সৌজন্য বিনিময় করে জনসংযোগও সারেন তিনি। কথা বলেন পথচলতিদের সঙ্গেও।

Previous articleThe Kashmir Files ; দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা বিজেপির
Next articleKashmir: ফের শিরোনামে কাশ্মীর! বিট্টার শাস্তির দাবিতে কোর্টের দ্বারস্থ সতীশ টিক্কুর পরিবার