রাজ্য পুলিশেই আস্থা! মাটিয়া ও ইংরেজবাজার মামলায় জানাল হাইকোর্ট

রাজ্য পুলিশের তদন্তে কোনও গাফিলতি নজরে আসছে না। মাটিয়া ও ইংরেজবাজার ধর্ষণ-কাণ্ডে সিবিআই তদন্ত নয়। ভালো কাজ করছে রাজ্য পুলিশই। তাই রাজ্য পুলিশের উপরই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। সোমবার আদালতে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানায়, সিবিআই তদন্তের প্রয়োজন নেই।তাঁরা তদন্তের গতিপ্রকৃতির উপর নজর রাখবেন। মামলার পরবর্তী শুনানি ১২ এপ্রিল।
MAtia
আরও পড়ুন:SSC মামলা: ৪ কর্তাকে সিবিআই দফতরে নিয়ে যেতে হবে পুলিশকে, নির্দেশ হাইকোর্টের

শুনানিতে আরও জানানো হয়, মামলাকারী যদি চান কোনও পুলিশ কর্তাকে শীর্ষে রেখে তদন্ত চালানো যেতে পারে। সেই পুলিশকর্তার নাম মামলাকারীকে জানাতে হবে। আদালত বিবেচনা করে তা নিয়ে নির্দেশ দেবে।


প্রসঙ্গত, ইংরেজবাজার ও মাটিয়া ধর্ষণ কাণ্ডে দু’টি জনস্বার্থ মামলা দায়ের করা হয় হাইকোর্টে। একইসঙ্গে দুটি মামলার শুনানি হয় ধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। এর আগে এই মামলার শুনানিতে পুলিশের কাছে কেস ডায়রি-সহ তদন্ত রিপোর্ট চায় কলকাতা হাই কোর্ট। দুই নিগৃহীতা নাবালিকা যাতে সবচেয়ে ভাল চিকিৎসা পায় তা নিশ্চিত করতে বলে আদালত। যদিও এরই মধ্যে মাটিয়ায় কিশোরীকে ধর্ষণ কাণ্ডে মূল মাস্টারমাইন্ড অর্থাৎ নির্যাতিতার পিসি রোজিনা বিবিকে চার ঘণ্টার মধ্যে গ্রেফতার করে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শনে যান জেলার এসপি, বাদুড়িয়ার এসডিপিও ও মাটিয়া থানার ওসি-সহ একাধিক পুলিস আধিকারিক।

Previous articleমেয়েকে সঙ্গে নিয়ে কবরে ঘুমোন বাবা! কারণ জেনে চোখে জল নেটিজেনদের
Next articleপেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ কুণালের