ইন্ডিগোর সহ-প্রতিষ্ঠাতা IIT কানপুরের প্রাক্তনী, ১০০ কোটির অনুদান শিক্ষা প্রতিষ্ঠানকে

আইআইটি কানপুর(IIT Kanpur) ক্যাম্পাসে তৈরি হচ্ছে ‘স্কুল অফ মেডিক্যাল সায়ান্স'(School of medical science)। আইআইটি কানপুর ক্যাম্পাসের ভিতরে নয় উদ্যোগে সহায়তা করতে এগিয়ে এলেন এই শিক্ষার প্রতিষ্ঠান প্রাক্তন ছাত্র রাকেশ গাঙ্গওয়াল(Rakesh Gangwal)। যদিও তার বর্তমান পরিচয় তিনি ইন্ডিগো এয়ারলাইন্সের(Indigo airlines) সহ-প্রতিষ্ঠাতা।

সোমবার আইআইটি কানপুরের ডিরেক্টর অভয় কারান্ডিকার একটি টুইট করেন। সেখানে তিনি জানান আইআইটি কানপুরের প্রাক্তন পড়ুয়া রাকেশ গাঙ্গওয়াল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে ১০০ কোটি টাকা অনুদান হিসেবে দিয়েছেন। পাশাপাশি ওই শিক্ষা প্রতিষ্ঠান ডিরেক্টর আরও জানান, কোন প্রাক্তনীর তরফে শিক্ষা প্রতিষ্ঠানকে দেওয়া এটাই সবচেয়ে বড় অনুদান। এই অর্থ আইআইটিতে স্কুল অফ মেডিক্যাল সায়ান্স অ্যান্ড টেকনোলজির সহায়তা স্বরূপ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৭৫ সালে আইআইটি কানপুর থেকে স্নাতক হন রাকেশ গাঙ্গওয়াল। ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত তিনি ছিলেন ওয়ার্ল্ডস্প্যানের চেয়ারম্যান ও প্রেসিডেন্ট। এই ইন্দো আমেরিকার ব্যবসায়ী পরবর্তীকালে ইন্ডিগোর সহ প্রতিষ্ঠাতা হন। জানা যায় এয়ারলাইন্স দুনিয়ার সঙ্গে ১৯৮০ সাল থেকে সম্পর্ক রয়েছে গাঙ্গওয়ালের। আইআইটি থেকে পাশ করার পর তিনি পেনসিলভেনিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ পাশ করেন।

Previous articleJhalda: ঝালদায় কংগ্রেসের কালা দিবসের মিছিল ঘিরে ধুন্ধুমার, আজই পুরবোর্ড গঠন
Next articleCorona update: শেষ হচ্ছে করোনার দাপট! সংক্রমণ গ্রাফে রেকর্ড পতন