Corona update: শেষ হচ্ছে করোনার দাপট! সংক্রমণ গ্রাফে রেকর্ড পতন

মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ৭৯৫ জন।

ইউরোপ করোনা (Corona) নিয়ে যতই চিন্তা ভাবনায় থাকুক, চিন্তা মুক্তি ভারতের। এপ্রিলের শুরুতেই দেশের জন্য সুখবর নিয়ে এসেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Central health ministry) রিপোর্ট। ৭১৫ দিন পর, সোমবার দেশের দৈনিক করোনা (Corona) সংক্রমণ নেমেছিল হাজারের নিচে। ২৪ঘণ্টার মধ্যে আরও পতন,নামল ৮০০ এর নিচে।

বাংলা নববর্ষের প্রাক্কালে শুভারম্ভের ইঙ্গিত।মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ৭৯৫ জন। যা নিঃসন্দেহে স্বস্তি দিচ্ছে চিকিৎসকদের। অবশ্য মৃত্যুহার নিয়ে চিন্তা থাকছে।সোমবারের তুলনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৮।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য পরিসংখ্যানের ভিত্তিতে যে রিপোর্ট উঠে আসছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন দেশের ১২০৮ জন। দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১২ হাজার ৫৪। কিন্তু দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৪১৬। সোমবার দেশে করোনার বলি হয়েছিলেন মাত্র ১৩ জন। আর মঙ্গলবার সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৮। মৃত্যুহারের এই ওঠানামার জেরে পুরোপুরি নিশ্চিন্ত হতে পারছেন না বিশেষজ্ঞরা।

Previous articleইন্ডিগোর সহ-প্রতিষ্ঠাতা IIT কানপুরের প্রাক্তনী, ১০০ কোটির অনুদান শিক্ষা প্রতিষ্ঠানকে
Next articleউপনির্বাচনের আগে থানায় বসে পুলিশকে হুমকি শুভেন্দুর, কমিশনের গতিবিধিও নখদর্পণে