Aliah University: আলিয়া ছেড়ে যাদবপুরে যাচ্ছেন মহম্মদ আলি

আগামি ১৩ এপ্রিল থেকেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কাজ শুরু করতে পারেন বলেই মনে করা হচ্ছে।

বারবার হেনস্থা করা হয়েছে তাঁকে এবার আর মেনে নেওয়া সম্ভব নয়, অতএব স্থান বদল। আলিয়া বিশ্ববিদ্যালয়ের(Aliah University) উপাচার্য মহম্মদ আলি (Mohammad Ali)এবার জেতে চান যাদবপুর বিশ্ববিদ্যালয়ে(Jadavpur University)। আগামি ১৩ এপ্রিল থেকেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কাজ শুরু করতে পারেন বলেই মনে করা হচ্ছে।

অনেক অপমান সহ্য করতে হয়েছে তাঁকে, তাই এবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে আর থাকতে চান না। চূড়ান্ত হেনস্থার কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়ছেন মহম্মদ আলি। তিনি বারবার জানিয়েছেন শিক্ষক হিসেবে তিনি আতঙ্কিত। ঘটনার দিন বেরোনোর সময় গেটের কয়েকজন ছাত্র এসে তাঁকে বাধা দেয়। মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ শিক্ষকের। এর আগেই আলিয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিগ্রহের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকর। গোটা ঘটনা বিস্তারিত জানতে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে তলবও করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা যায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতরে ঢুকে তাণ্ডব চালাচ্ছে কিছু দুষ্কৃতী। তাদের মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র গিয়াসউদ্দিন মণ্ডল। উপাচার্যকে চড় কষানোর হুমকি দিচ্ছেন তিনি। উপাচার্য মহম্মদ আলির অভিযোগ, থানার আইসিকে ফোন করলেও তাঁর নিরাপত্তায় কোনও পুলিশ আসেনি। ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা পর রবিবার অভিযুক্ত গিয়াসউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

বই খুলে পরীক্ষায় অনুমতি! নজিরবিহীন সিদ্ধান্ত নিতে পারে যাদবপুর বিশ্ববিদ্যালয়

নিগ্রহের ঘটনার জের এখনও ভুলতে পারেন নি উপাচার্য। এবার নিজে থেকেই আলিয়া বিশ্ববিদ্যালয় ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেও এই বিষয়ে জানিয়েছেন বলে দাবি আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলির। আগামি ১৩ এপ্রিল তিনি যাদবপুরে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

Previous articleএসএসসি মামলায় এফআইআর দায়ের করল সিবিআই
Next articleপেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে হস্তক্ষেপ করুক সরকার: সংসদে সরব সৌগত