মুখ্যসচিব-ডিজির সঙ্গে বৈঠক, কী বার্তা রাজ্যপালের?

রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। সেইমতো বুধবার বিকেল চারটেয় রাজভবনে যান রাজ্যের হরিকৃষ্ণ দ্বিবেদী (Harikrishna Dwibedi) এবং মনোজ মালব্যকে (Manoj Malavya)। এক ঘণ্টার বেশি সময় ধরে তাঁদের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। বৈঠকে রাজ্যের নারী নিরাপত্তা নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর।মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে বলেন রাজ্যপাল।

মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজির সঙ্গে বৈঠকের পরই টুইটে বৈঠকের ভিডিও পোস্ট করে ধনকড় লেখেন, নারী নির্যাতনের ঘটনা বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির দিকে জোর দিতে হবে। “সাংবিধানিক শাসনের কোনও বিকল্প হতে পারে না। সাংবিধানিক শাসন অবশ্যই নিশ্চিত করতে হবে।”

এর আগে হাঁসখালিতে মৃত নাবালিকাকে গণধর্ষণকাণ্ডে তাতে কী কী পদক্ষেপ রাজ্য করেছে, সেই সব বিষয়ে রিপোর্ট তলব করেন ধনকড়।

কেন্দ্র সরকারের তথ্য অনুযায়ী দেশের মেট্রো শহর গুলির মধ্যে নারী সুরক্ষায় সেরা কলকাতা। রাজ্যে মহিলাদের নিরাপত্তা ব্যবস্থা দেশের অন্যান্য জায়গা থেকে অনেক ভালো। যেকোনও অপরাধের ঘটনাতেই রাজনীতির রং না দেখে ব্যবস্থা নেওয়ার স্পষ্ট নির্দেশ দিয়ে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। এই পরিস্থিতিতে বারবার প্রশাসনিক আধিকারিকদের ডেকে রাজ্যপালের এই মন্তব্য রাজ্য পরিচালনার ক্ষেত্রে অযথা জটিলতা বাড়াচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- চাহিদা তুঙ্গে, জোগান মেটাতে বিয়ারের ‘রেশন ব্যবস্থা’ চালু করল রাজ্য

 

Previous articleচাহিদা তুঙ্গে, জোগান মেটাতে বিয়ারের ‘রেশন ব্যবস্থা’ চালু করল রাজ্য
Next article“নিজের যোগ্যতায় শিক্ষিকার চাকরি করবো”, বিকল্প চাকরির প্রস্তাব ফিরিয়ে বিচারপতিকে জবাব ক্যানসার আক্রান্ত সোমার