দুই মায়ের নামের সঙ্গে মিলিয়ে নিক-প্রিয়াঙ্কা কন্যার নামকরণ

‘মালতি ম্যারি চোপড়া জোনাস'( Malti Marie Chopra Jonas) নিক জোনাস( Nick Jonas) এবং প্রিয়াঙ্কার চোপড়ার ( Priyanka Chopra) সদ্যোজাত কন্যা।  সংস্কৃত এবং লাতিনের মিশেলের নামকরণ করা হল তার। কিন্তু আরও একটা রহস্য রয়েছে সেই নামের পিছনে।

চলতি বছর জানুয়ারিতে সারোগেসি পদ্ধতিতে শিশুটির জন্ম হয়। তার বয়স সবেমাত্র তিনমাস। প্রিনিক( নিক ও প্রিয়াঙ্কা)জুটির একরত্তি কন্যার নামকরণ করলেন তার বাবা মা ই।
হলিউডের জনপ্রিয় সংবাদমাধ্যম TMZ রিপোর্ট দাবি করেছে নিক- প্রিয়াঙ্কা তাঁদের মেয়ের নাম দিয়েছেন মালতি ম্যারি চোপড়া জোনাস। যে নামটি অনেক ভেবে চিন্তেই দিয়েছেন তাঁরা । খুব স্পেশাল মেয়ের এই নাম তাঁদের কাছে । জানা গেছে নিজের মা এবং শাশুড়ির নামের মাঝের নাম দুটি নিয়ে এই নামকরণ করেছেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কার মায়ের মধু মালতি চোপড়া এবং নিকের মায়ের নাম ডেনিস ম্যারি জোনাস।  দুই মায়ের মাঝের নাম দুটো তাঁরা নিয়েছেন মেয়ের নামের ক্ষেত্রে। এছাড়া বলা হচ্ছে সংস্কৃত শব্দ মালতির অর্থ ছোট সুগন্ধি ফুল বা চাঁদনি রাত। অন্যদিকে লাতিন শব্দ স্টেলা মারিস থেকে এসছে ম্যারি শব্দটি যার অর্থ সমুদ্রের উপরের তাঁরা ।এই নাম বাইবেলেও রয়েছে । যিশুর কুমারী মায়ের ফরাসি সংস্করণ এটি ।

আরও পড়ুন: কামিনী কাঞ্চন: বিজেপিতে চলা টাকার খেলার তদন্ত করুক ইডি, দাবি কুণালের

এতদিন পর্যন্ত আনুষ্ঠানিক নামকরণ হয়নি প্রিনিক জুটির সদ্যোজাত কন্যার। এবার তা সম্পন্ন হল । তাঁর কন্যা সম্পর্কে প্রিয়াঙ্কা চোপড়া সংবাদমাধ্যমকে বলেছেন আমি কখনও জোর করে কিছু চাপিয়ে দেব না ওর উপর। আমার ভয় বা ইচ্ছে আমার শিশুর মধ্যে আসতে দেবনা । এটা কখনই ভাবা উচিত নয় যে সন্তান আমার বলেই  আমি আমার মতো করে ওকে বড়ো করব । সে তাঁর নিজের জায়গা করে নিতে এসছে এখানে । এটা মেনে নিলে ওকে বড় করতে সুবিধা হবে। অনেক বাবা-মা-ই এই ভুলটা করেন কিন্তু আমরা তা করতে চাই না।




Previous articleManchester United: ম‍্যাঞ্চেস্টার ইউনাইটেডের নতুন পূর্ণকালীন হেড কোচ হলেন এরিক টেন হাগ
Next articleধানতলাকাণ্ডে প্রথম-দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ নেই ধর্ষণ-খুনের