Covid Update: ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণ প্রায় আড়াই হাজার

ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে প্রতি ঘণ্টায় গড়ে কমপক্ষে ১০০ জন করোনায় আক্রান্ত হচ্ছেন।পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে দু’হাজার ৪৫১ জন করোনা আক্রান্ত হয়েছেন। স্বভাবতই উদ্বেগ বাড়ছে কেন্দ্রের।

আরও পড়ুন:ভারত নিজের ভালো বোঝে: ফের দিল্লির বিদেশনীতির প্রশংসায় ইমরান


প্রতিদিনের মতো শুক্রবারও দেশে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। যদিও আক্রান্তের সিংহভাগই আক্রান্ত হয়েছেন রাজধানীতে। দৈনিক সংক্রমণে দিল্লির থেকে অনেকটা পিছিয়ে থাকলেও দ্বিতীয় স্থানে রয়েছে হরিয়ানা। এক দিনে হরিয়ানায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৭ জন। এর পর যথাক্রমে কেরলে ৩৩২ জন, উত্তরপ্রদেশে ২০৫ জন, মহারাষ্ট্রে ১৭৯ জন এবং কর্নাটকে ১০০ জন করোনা আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ২৬ জন করোনা আক্রান্ত হয়েছে বলে কেন্দ্রীয় পরিসংখ্যানে জানানো হয়েছে।গবেষণা বলছে দিল্লির এই ক্রমবর্ধমান সংক্রমণের কারণ হল ওমিক্রনের ৯টি উপজাতি। যারা দ্রুত ছড়ায়। আগামী দিনে এই উপজাতিগুলি গোটা দেশে ছড়িয়ে গেলে গোটা দেশেই পরিস্থিতির অবনতি হতে পারে।


তবে উদ্বেগ বাড়াচ্ছে দেশের অ্যাকটিভ রোগীর সংখ্যা। এদিন দেশে অ্যাকটিভ কেস বেড়ে হয়েছে ১৪ হাজার ২৪১। যা আগের দিনের থেকে ৮১৮ বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৪ জনের। যা আগের দিনের থেকে সামান্য কম। তবে এর মধ্যে কেরলের কিছু অনথিভুক্ত মৃত্যু রয়েছে। মোট ৪৮ জনের মৃত্যু হয়েছে কেরলে। বাকি ৬ জনের মৃত্যু হয়েছে দিল্লি, পাঞ্জাব, মহারাষ্ট্র, গুজরাত, ঝাড়খণ্ড এবং উত্তরাখণ্ডে।

Previous articleজাহাঙ্গিরপুরী কাণ্ডের মাস্টারমাইন্ড আনসারের বিজেপি যোগ, ছবিসহ টুইট পার্থ-ইন্দ্রনীলদের
Next articleদিল্লির জাহাঙ্গিরপুরীতে তৃণমূল কংগ্রেসের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি