গ্যাসের দাম ৩০০ টাকা কমানো উচিত: তোপ মমতার, ওড়ালেন দিল্লিতে মোদি-সাক্ষাতের জল্পনা

দিল্লিতে প্রধানমন্ত্রী সঙ্গে দেখার করার কর্মসূচি নেই, জানালেন মুখ্যমন্ত্রী

পেট্রোপণ্যে দাম বৃদ্ধি নিয়ে বুধের পরে বৃহস্পতিবারও কেন্দ্রকে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার, নবান্নে (Nabanna) সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, রান্নার গ্যাসের দাম ৩০০ টাকা কমানো উচিত কেন্দ্রের। কারণ হিসেবে তিনি বলেন, তেল এবং গ্যাসের (Gas) দাম লাগাম ছাড়া বেড়ে যাওয়া সাধারণ মানুষের উপর চাপ বেড়েছে। গ্যাসের দাম না কমানো হলে সাধারণ মানুষের সমস্যা আরও বেড়ে যাবে।

২৯ এপ্রিল রাজধানী যাচ্ছেন মমতা। এবারের সফরে কি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে? তবে, এই জল্পনায় নিজেই জল ঢেলেছেন মমতা। জানিয়ে দিয়েছেন এবার দিল্লি সফরে বিচারপতিদের সম্মেলনে তিনি যোগ দিয়েই ফিরে আসবেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন না। মমতা বলেন, পরের দিন মে দিবস থাকায় তাঁকে ৩০ তারিখে ফিরে আসতেই হবে। মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানাতে হবে। ২ মে বা ৩ মে ঈদ রয়েছে। বাংলায় মানুষ ৩৩ শতাংশ সংখ্যালঘু। সেদিন তাঁকে রেড রেডের নমাজ পাঠে অনুষ্ঠানেও যেতে হয়। সেদিন অক্ষয় তৃতীয়াও রয়েছে। সুতরাং এবার দিল্লির ঝটিকা সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হবে না মমতার।

আরও পড়ুন:সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীতে নতুন চার মুখ, গুরুত্ব উত্তরবঙ্গ ও জঙ্গলমহলকে

তবে, বুধবার, সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে নরেন্দ্র মোদি যে বাংলা-সহ বিরোধী শাসিত রাজ্যগুলিকে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাট না কমানোর জন্য নাম না করে কাঠগড়ায় তোলেন, তার বিরোধিতা এদিনও করেন মুখ্যমন্ত্রীর। তিনি বলন, রাজ্য থেকে কর বাবদ প্রচুর টাকা নিয়ে যায় কেন্দ্র। এদিকে নিজেরা দাম না কমিয়ে রাজ্যের ঘাড়ে দায় চাপায়।




Previous articleআরও ২-৩ দিন গরমে ঝলসাবে দক্ষিণবঙ্গ, জানালো হাওয়া অফিস