প্রয়াগরাজ গণহত্যাকাণ্ড: মানবাধিকার কমিশনে নালিশ তৃণমূল কংগ্রেসের

প্রয়াগরাজে একই পরিবারের পাঁচ সদস্যকে খুন ও ধর্ষণের ঘটনায় জাতীয় মানবিকতার কমিশনের চেয়্যারম্যন অরুন মিশ্রের সঙ্গে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের ৩ সদস্যে প্রতিনিধিদল। যোগীরাজ্যের নৃশংস খুনের ঘটনায় পুলিশের ‘চরম গাফিলতির’ বিষয়টি নিয়ে মানবাধিকার কমিশনের কাছে অভিযোগ জানায় তৃণমূল। পাশপাশি ঘটনায় আদিত্যনাথের পুলিশকে বারবার অভিযোগ জানানো সত্ত্বেও কেন  অভিযোগপত্রে মৃতদের ধর্ষণের বিষয়টি যুক্ত করছে না , সে বিষয়ে  প্রশ্ন তুলে ঘটনার CBI তদন্তের দাবি জানানো হয়। এবং মৃতদের আত্মীয়দের অসহায়তার কথা জানিয়ে গোটা ঘটনায় মানবাধিকার কমিশনের হস্তক্ষেপের আর্জি জানানো হয়। গোটা ঘটনায় ১২ পাতার একটি স্মারকলিপি পেশ করেছেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল।

আরও পড়ুন:আদালত অবমাননা : রুল জারি মুখ্যসচিব, অর্থসচিব এবং পরিবহণ সচিবের বিরুদ্ধে

বৈঠকের পর সাংসদ দোলা সেন জানান, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়্যারম্যান অরুণ মিশ্র -সহ আরও চার জনের প্রতিনিধিদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা প্রয়াগরাজের নৃশংস হত্যাকাণ্ডের সেইদিনের যত ভিডিও রেকর্ডিং, পেন ড্রাইভ সহ তাঁদের কাছে জমা দিয়েছি। তাঁরা অভিযোগ গ্রহণ করে ডাইরি নম্বর দিয়েছেন এবং রিসিভ করেছেন। এবং মৃতদের পরিবার যেহেতু অসহায় অবস্থায় রয়েছেন, তাই মানবাধিকার কমিশনের তরফে যেন ঘটনাস্থলে যান এবং মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেন তাঁদের নিরাপত্তার ব্যবস্থা করেন,সেই অনুরোধ জানিয়েছি।


শুক্রবার বেলা ১২টা নাগাদ প্রয়াগরাজের খেবরাজপুরের নৃশংস গণহত্যার ঘটনা নিয়ে দিল্লিতে জাতীয় মানবধিকার কমিশনের কাছে অভিযোগ জানান তৃণমূল কংগ্রেসের ৩ সদস্যের প্রতিনিধি দল। দলে ছিলেন সাংসদ দোলা সেন,  ললিতেশ ত্রিপাঠি ও সাকেত গোখলে। ঘটনার পর গত রবিবারই উত্তরপ্রদেশের প্রয়াগরাজে খেবরাজপুরে মৃতের পরিবারের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন সাংসদ দোলা সেনের নেতৃত্বাধীন ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। সেখানে মৃতদের আত্মীয়দের কথামত ঘটনার CBI তদন্তের দাবি জানানো হয়।

এদিন বৈঠক শেষে মানবাধিকার কমিশনের চেয়্যারম্যানের আলাপচারিতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন সাংসদ দোলা সেন। তাঁর দাবি, কমিশন তাঁদের বলেছেন, পশ্চিমবঙ্গে হিংসাত্মক ঘটনা ঘটছে। আর তাতেই ক্ষুব্ধ হন তৃণমূল নেতৃত্ব। দোলা সেন বলেন,  পরিচয় পর্বে এরকম কথা বলায় মানবাধিকার কমিশনের নিরপেক্ষতার প্রশ্ন উঠছে।

Previous articleগরমের ছুটি নিয়ে বাংলার ভাগের দাবি তোলা BJP বিধায়ক শঙ্করকে এবার কটাক্ষ তৃণমূলের