শুক্রবার সৌরভের বাড়িতে যাচ্ছেন অমিত শাহ, সারতে পারেন নৈশভোজও

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দু’দিনের বঙ্গ সফরের আজ, বৃহস্পতিবার প্রথমদিন। তবে নিরাপত্তাজনিত কারণে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একাধিকবার শাহের সফর সূচিতে পরিবর্তন করা হয়েছে। যা নিয়ে তাঁর দলের রাজ্য নেতারাও কিছুটা বিভ্রান্ত। এরই মাঝে অমিত শাহের সূচিতে চমক আসতে পারে বলে খবর। আগামিকাল, শুক্রবার সন্ধেয় ভিক্টোরিয়া মেমোরিয়ালের যে অনুষ্ঠান রয়েছে, সেটা শেষ করে সন্ধ্যা ৭টা নাগাদ বেহালায় বিসিসিআই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যেতে পারেন অমিত শাহ। সেখানে সারতে পারেন নৈশভোজও। যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এখনও বিষয়টি নিশ্চিত করা হয়নি। কিন্তু জানা গিয়েছে, এনএসজির তরফে ইতিমধ্যেই রাজ্য পুলিশের সিকিউরিটি ডিরেক্টরেটের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অমিত শাহের সঙ্গে সৌরভের বাড়িতে যেতে পারেন শুভেন্দু অধিকারী ও রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তেরও।

রাজ্য সফরে এসে সৌরভের বাড়িতে অমিত শাহের যাওয়া যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। একুশের বিধানসভা ভোটের আগে সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে জোর জল্পনা শুরু হয়েছিল। যদিও শেষপর্যন্ত এমন কিছু ঘটেনি। এবার বিসিসিআই সভাপতির ২/৬ বীরেন রায় রোডের বাড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর যাওয়ার খবরে ২০২৪-এর লোকসভা ভোটে আগে নতুন করে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, শুক্রবার ভিক্টোরিয়ায় কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের যে অনুষ্ঠান রয়েছে, তাৎপর্যপূর্ণ ভাবে সেখানে নৃত্য পরিবেশন করবেন সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শাসক দলের অনেক নেতা-মন্ত্রীর সঙ্গে সৌরভের সখ্যতা কারও অজানা নয়। সম্প্রতি, নবান্নে গিয়ে বাংলার ক্রিকেটের উন্নয়নের স্বার্থে সৌরভ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করেছেন। ঠিক সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে অমিত শাহ ও বিজেপি নেতাদের সৌরভের বাড়িতে যাওয়া ও নৈশভোজের সম্ভাবনার খবরে নতুন করে রাজনৈতিক মহলে মহারাজের রাজনৈতিক সমীকরণ নিয়ে আগ্রহ তৈরি হয়েছে।

 

Previous articleবাংলার বদনাম করলে আমার গায়ে লাগে: নাম না করে শাহকে তোপ মমতার