বাংলার বদনাম করলে আমার গায়ে লাগে: নাম না করে শাহকে তোপ মমতার

তৃতীয় তৃণমূল সরকারের বর্ষপূর্তি। আর সেই দিনই রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বর্ষপূর্তির অনুষ্ঠানের মঞ্চ থেকে শাহকে নিশানা করলেন তৃণমূল নেত্রী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মাস খানেক আগে রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন “বাংলায় গেলে খুন হয়ে যেতে পারেন“। এদিনের মঞ্চে থেকে সেই মন্তব্যের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। অমিত শাহের নাম না করে তিনি বলেন, ”যদি কেউ বলেন বাংলায় যেও না, বাংলায় গেলে খুন হয়ে যাবেন, আমার গায়ে লাগে।”

মমতা বলেন, রাজ্য সরকার একের পর এক জন উন্নয়নমূলক কাজ করছে, আর যাদের লক্ষ কোটি টাকার সম্পত্তি, তারা আবার কৌটো নাড়ে।” কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, ”পেট্রোল-গ্যাস-ডিজেলের দাম বাড়াচ্ছে, মানুষের পকেট কাটছে। ওষুধের দাম বাড়ছে। ৮০০ ওষুধের দাম বেড়েছে। অথচ রাজ্যে আসছেন অমিত শাহ। অথচ এসব নিয়ে কোনও মাথাব্যথা নেই।”

বিজেপির নাম না করে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা করেছি লক্ষ্মীর ভাণ্ডার, ওরা করে কুৎসার ভাণ্ডার।“ যোগীরাজ্যের উদাহরণ টেনে উত্তরপ্রদেশে ধর্ষণের অভিযোগ জানাতে গেলে ধর্ষিতা হতে হয়। এটা বাংলা, উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশ নয়। অন্য রাজ্যের থেকে ভালো অবস্থা বাংলার। তিনি বলেন, কেউ দোষ করলে এখানে রাজনৈতিক রং দেখা হয় না। এমনকী, শাসকদলের কেউ জড়িত থাকলেও গ্রেফতার হন।

Previous articleধোনি-বিরাটদের ম‍্যাচে প্রেমিককে বিয়ের প্রস্তাব প্রেমিকার, ভাইরাল ভিডিও