ক্যান্সার আক্রান্ত শিক্ষিকার পাশে দাঁড়িয়ে ফের নজির গড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

এর আগেও বারেবারে বিভিন্ন সেবামূলক কাজে এগিয়ে এসে দৃষ্টান্ত গড়েছেন। বহু অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নজিরবিহীন পদক্ষেপ নিয়েছেন। ফের দেখা গেল  হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মানবিক রূপ। এবার ক্যান্সার আক্রান্ত শিক্ষিকা সুনীতা শর্মার পাশে দাঁড়ালেন বিচারপতি। অভিযোগের ভিত্তিতে স্কুলে প্রধানশিক্ষিকাকে আদালতে ডেকে পাঠালেন তিনি।

আরও পড়ুন:পুনর্বিবেচনা না হওয়া পর্যন্ত রাষ্ট্রদ্রোহ আইনে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট


জানা গেছে,হুগলির ভদ্রেশ্বরের তেলনিপাড়া মহাত্মা গান্ধী হাইস্কুলের শিক্ষিকতা করেন সুনীতা শর্মা। ২০১৬ সাল থেকে ক্যান্সারে আক্রান্ত হন তিনি।  কিন্তু তাঁর স্কুলের প্রধান শিক্ষক সুনীতা দেবীকে ক্যান্সার আক্রান্তদের জন্য বরাদ্দ স্পেশাল ছুটি থেকে বঞ্চিত করেছেন। শুধু তাই নয়, শিক্ষিকার গ্রেড পে বৃদ্ধির বিষয়টি থেকেও তাঁকে বঞ্চিত করেছেন বলে অভিযোগ। এমনকী বিনা নোটিশে শিক্ষিকার বেতন থেকে ৮ হাজার টাকাও কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে।  এই সমস্ত অভিযোগ শুনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্কুলের প্রধান শিক্ষককে বুধবার সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন।


ক্যান্সারে আক্রান্ত হওয়ায় শিক্ষিকার বর্তমানে প্রচুর টাকার প্রয়োজন হয়ে পড়েছে। টাটা ক্যান্সার সেন্টারে বর্তমানে তাঁর চিকিৎসা চলছে। তাই তাঁর ন্যায্য বেতন থেকে টাকা কেটে নেওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সুনীতা। যদিও অভিযুক্ত প্রধান শিক্ষিকার দাবি, দেরি করে স্কুলে ঢোকায় তাঁর বেতন থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। কিন্তু তাতেও প্রশ্ন তুলেছেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। বিনা নোটিশে কীভাবে বেতন কেটে নিলেন প্রধান শিক্ষিকা, প্রশ্ন করেন তিনি।


মঙ্গলবার ক্যান্সার আক্রান্ত শিক্ষিকা সুনীতা শর্মার অভিযোগ শুনে  ক্ষুব্ধ হয়ে ওঠেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। এরপরই ডেকে পাঠান অভিযুক্ত প্রধান শিক্ষিকাকে।

Previous articleশ্বশুরবাড়িতে শৌচাগার নেই, অভিমানে আত্মঘাতী বধূ
Next articleWhat’s app: হোয়াটস অ্যাপ এর নতুন চমক!  গ্রুপে থাকতে পারবেন ৫১২ জন