Atk Mohunbagan: শনিবার এটিকে মোহনবাগানের মুখোমুখি বসুন্ধরা কিংস, প্রতিপক্ষকে সমীহ বাগান কোচের

চোটের ধাক্কায়  জেরবার সবুজ মেরুন শিবির। শক্তিশালী প্রথম একাদশ গড়তে জেরবার কোচ জুয়ান ফেরান্দো।

আগামীকাল এএফসি কাপের ( AFC Cup) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। প্রতিপক্ষ বসুন্ধরা কিংস (Basundhara Kings)। শেষ ম‍্যাচে গোকুলাম কেরলের (Gokulam Kelara) কাছে হারের মুখ দেখতে হয়েছিল বাগান ব্রিগেডকে। কিন্তু শনিবার বসুন্ধরার বিরুদ্ধে জিততে মরিয়া জুয়ান ফেরান্দোর দল।

চোটের ধাক্কায়  জেরবার সবুজ মেরুন শিবির। শক্তিশালী প্রথম একাদশ গড়তে জেরবার কোচ জুয়ান ফেরান্দো। এই অবস্থায় বাড়তি মাথা ব্যথার কারন হয়ে দাড়ালো দলবদলের হাওয়া। সূত্রের খবর, দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার ডেভিড উইলিয়ামসকে নতুন মরশুমের জন‍্য তুলে নিল মুম্বই সিটি এফসি। এএফসি কাপে গুরুত্বপূর্ন ম্যাচে নামার আগে অস্ট্রেলিয়ান স্ট্রাইকারের এই জার্সি পরিবর্তন নিশ্চিতভাবে মনসংযোগে ব্যাঘাত ঘটাবে।

প্রথম ম্যাচে ৪-২ গোলে গোকুলাম কেরল এফসির কাছে পর্যদস্তু হওয়ার পরে এএফসি কাপের এই পর্বে মেরিনার্সদের পক্ষে ঘুরে দাড়ানো কঠিন।  তবুও মরিয়া চেষ্টার কথা কার্ল ম্যাকহিউকে পাশে বসিয়ে শুনিয়ে গেলেন বাগান কোচ। দলের একনম্বর ডিফেন্ডার তিরি চোটের কারনে এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। চোট এতটাই গুরুতর যে তার মাঠে প্রত্যাবর্তন দীর্ঘ সময়ের ব্যাপার। সন্দেশ ঝিঙ্গান এই অবস্থায় সেরা বিকল্প হতে পারতেন।  কিন্তু তিনি চোট সারিয়ে উঠলেও পুরো ম্যাচ খেলার মত জায়গায় ফিরতে পারেননি।  ফলে তাকে নামানোর ব্যাপারে এটিকে মোহনবাগান কোচের দ্বিধা রয়েছে। এই অবস্থায় প্রীতম কোটালের সঙ্গে কার্ল ম্যাকহিউকে জুড়ে দিয়ে রক্ষন গোছানোর চেষ্টা করবেন জুয়ান।

এএফসি কাপে অস্তিত্ব বজায় রাখতে শনিবার শূন্য হাতে ফেরা চলবে না রয় কৃষ্ণদের। মাত্র দুদিনের ব্যবধানে বসুন্ধরা কিংসের মত শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে হচ্ছে।  বড় ব্যবধানে হারের মানসিক ধাক্কা মেরামত করার কঠিন চ্যালেঞ্জ এখন সবুজ মেরুন থিঙ্ক ট্যাঙ্কের সামনে। শনিবারের ম্যাচটি যে শারীরিক সক্ষমতার থেকেও মনস্তত্ত্বিক তা স্বীকার করছেন এটিকে মোহনবাগান কোচ। তিনি বলেন, “অবশ্যই এই ম্যাচে মনস্তাত্বিক লড়াই। দুটো ম্যাচের মধ্যে ব্যবধান কম হওয়ায় গুছিয়ে নেওয়ার সুযোগ পাওয়া যায়নি। প্রস্তুতির জন্য বেশি সময় পায়নি দুই দল। এই দুই দিনে দুই দলের পারফরম্যান্স এবং মানসিকতা নিয়ে অনেক ভেবেছি। আমাদের দলের ছেলেরা বসুন্ধরা ম্যাচের জন্য মানসিকভাবে  তৈরি। একশো শতাংশ দেওয়ার জন্য উজ্জীবিত।”

প্রতিপক্ষ বসুন্ধরা কিংস নিয়ে সমীহর সুর এটিকে মোহনবাগান কোচের। প্রতিপক্ষ যে সংগঠিত ফুটবল খেলতে পারে তা জানেন ফেরান্দো। দলের প্রতিটি ফুটবলারের একশো শতাংশ নিংড়ে দেওয়ার কথা বলছেন তিনি।

আরও পড়ুন:Ms Dhoni: আগামী মরশুমেও সিএসকের জার্সি গায়ে মাঠে নামবেন ধোনি

 

 

Previous articleKidney Stone: বিরল অস্ত্রোপচার! কিডনি থেকে বের করা হল ২০৬টি পাথর
Next articleশনিবার ফের পরেশ অধিকারীকে তলব সিবিআইয়ের