ATK Mohunbagan: বসুন্ধরাকে ৪-০ উড়িয়ে দিল এটিকে মোহনবাগান, বাগানের হয়ে হ‍্যাটট্রিক লিস্টন কোলাসোর

ম্যাচের আগে হুঙ্কার শোনা গিয়েছিল বসুন্ধরা কিংস শিবিরের গলায়। তবে ম্যাচ শুরু হওয়ার পরেই সেই হুঙ্কার আর দেখা গেল না।

এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের দ্বিতীয় ম‍্যাচে দুরন্ত জয় এটিকে মোহনবাগানের (ATK Mohunbagan)। শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে বসুন্ধরা কিংসকে (Basundhara Kings) ৪-০ গোলে হারাল বাগান ব্রিগেড। বাগানের হয়ে হ‍্যাটট্রিক লিস্টন কোলাসোর।

ম্যাচের আগে হুঙ্কার শোনা গিয়েছিল বসুন্ধরা কিংস শিবিরের গলায়। তবে ম্যাচ শুরু হওয়ার পরেই সেই হুঙ্কার আর দেখা গেল না। রবসন, রোবিনহোদের বোতলবন্দী করে কাজ হাসিল করে ফেলল এটিকে মোহনবাগান। ডু অর ডাই ম্যাচে বসুন্ধরা কিংসকে ৪-০গোলে হারিয়ে দিল এটিকে মোহনবাগান। বাগানের হয়ে হ‍্যাটট্রিক লিস্টন কোলাসোর। দলে ছিলেন না তিরি। তবে সন্দেশ ঝিঙ্গনকে বহুদিন পর মাঠে নামিয়ে দেন জুয়ান ফেরান্দো। মাঝমাঠকে শক্তিশালী করতে দীপক টাংরির সঙ্গে কার্ল ম্যাকহিউকে ডিফেন্সিভ মিডফিল্ডার করে দেন তিনি।  আর তাতেই আসে সাফল্য। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঝোড়ো হাওয়া সঙ্গে বিরাট বৃষ্টি, বিপর্যয় নেমে আসে। যুবভারতীর প্রেস বক্সে জল পড়তে থাকে। সেখানে ছিলেন বাংলাদেশের বেশ কয়েকজন সাংবাদিক। প্রায় ৫০ মিনিট বন্ধ থাকে খেলা।

এএফসি কাপের গ্রুপ ডি-র প্রথম ম্যাচে গোকুলাম কেরল এফসি-র বিরুদ্ধে এটিকে মোহনবাগান হেরে যাওয়ায় এই ম্যাচে নামার আগে বিরাট চাপে ছিল এটিকে মোহনবাগান। এই ম্যাচে জিততেই হত তাদের।

২০ মিনিটে রবিনহোর ফ্রিকিক দ্বিতীয় পোস্টে লাগে। বারেবারে ডানদিক থেকে আক্রমণে উঠে আসছিলেন লিস্টন। রিমন হোসেনকে বারবার বিপদে ফেলছিলেন তিনি। ২৪ মিনিটের মাথায় এগিয়ে যায় এটিকে মোহনবাগান। বাগানকে গোল করে এগিয়ে দেন লিস্টন কোলাসো। বিশ্বনাথ ঘোষের ভুল থেকে আনিসুরের পাশ থেকে শট করে গোল করে যান লিস্টন। প্রথম থেকেই তাঁর ছটফটানি নজর কাড়ছিল। ৩৩ মিনিটে দ্বিতীয় গোল করে যান লিস্টন। একেবারে অভিজ্ঞ স্ট্রাইকারের মত বসুন্ধরার গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করে যান তিনি। দ্বিতীয়ার্ধে নিজের হ্যাটট্রিক করেন লিস্টন। খালিদ শাফিকের পা থেকে মনবীর সিং বল নিয়ে বক্সের ভেতরে লিস্টনকে পাস দেন। ডিফেন্ডারকে আড়াল করে গোল করে যান তিনি।

৭৩ মিনিটে লিস্টনকে তুলে রবি বাহাদুর রানাকে নামান জুয়ান ফেরান্দো। জনি কাউকোকে তুলে ডেভিড উইলিয়ামসকে নামান ফেরান্দো।চতুর্থ গোল করেন তিনিই। ৭৭ মিনিটে গোল করে যান উইলিয়ামস। বিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন তিনি।

আরও পড়ুন:Eden: ঝড় থামতেই ইডেন পরিদর্শনে বিসিসিআই প্রেসিডেন্ট

 

 

Previous articleEden: ঝড় থামতেই ইডেন পরিদর্শনে বিসিসিআই প্রেসিডেন্ট
Next articleমোদি সরকারের বর্ষপূর্তি সফল করতে বঙ্গে দায়িত্বে লকেট, ক্ষুুব্ধ ক্ষমতাসীন গোষ্ঠী