বারমুডা ট্রায়াঙ্গলে বেড়াতে যেতে চান? যাত্রী টানতে অভিনব প্রস্তাব ক্রুজ সংস্থার  

বারমুডা ট্রায়াঙ্গল(Bermuda Triangle) বেড়ানোর যাত্রী টানতে অভিনব প্রস্তাব দিল একটি ক্রুজ সংস্থা। বারমুডা ট্রায়াঙ্গল যা শয়তানের ত্রিভুজ নামেও পরিচিত। আটলান্টিক মহাসাগরের(Atlantic Ocean)একটি বিশেষ অঞ্চল যেখানে বেশ কিছু জাহাজ এবং উড়োজাহাজ রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যায় এমনটাই জানে গোটা পৃথিবী। আমেরিকার(America)দক্ষিণ-পূর্ব উপকূলে বারমুডা(Bermuda), ফ্লোরিডা( Florida) এবং পুয়ের্তো রিকোর(Puerto Rico)মাঝামাঝি জায়গা বারমুডা ট্রায়াঙ্গল নামে পরিচিত।

এই নামটির সঙ্গে জড়িয়ে আছে নানা রহস্য। সেই রহস্য আজও ভেদ হয়নি। বলা হয় এর সীমানায় একবার এলে আর নাকি আর রক্ষে নেই!এটি তাই ‘ডেভিলস ট্রায়াঙ্গল’(Devils Triangle)নামেও খ্যাত। আশ্চর্যের বিষয় হল এবার সেই বারমুডা ট্রায়াঙ্গলেই ঘুরতে যাবেন ভ্রমণপিপাসু,অ্যাডভেঞ্চার প্রিয় মানুষ। আর তাঁদের নিয়ে যাবে ক্রুজ সংস্থা (Cruise Company)নরওয়েজিয়ান প্রাইমা লাইনার। দু’দিনের এই সফরে যাত্রীপিছু খরচ পড়বে ১,৪৫০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা)। এর সঙ্গে যাত্রী টানতে একটি অভিনব প্রস্তাবও দিয়েছে সংস্থাটি। যদি তাদের জাহাজ বারমুডা ট্রায়াঙ্গলে গিয়ে নিখোঁজ হয়ে যায়, তা হলে যাত্রীদের প্রত্যেককে তাঁদের সফরের খরচ পুরোটা ফেরত দেওয়া হবে।

প্রাইমা লাইনার তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘বারমুডা ট্রায়াঙ্গলের এই সফরে হারিয়ে যাওয়ার কোনও ভয় নেই। ওই জায়গা থেকে সশরীরে ফেরত আসার ১০০ শতাংশ গ্যারান্টি দেওয়া হচ্ছে। যদি ফিরতে না পারা যায়, তা হলে যাত্রীদের পুরো টাকাটাই ফেরত দেওয়া হবে। তবে এটুকু আশ্বস্ত করতে পারি, হারিয়ে যাওয়ার কোনও আশঙ্কাই নেই।’প্রশ্নটা হল যাত্রী নিখোঁজ হয়ে গেলে টাকা ফিরত দেওয়া হবে কাকে?

প্রসঙ্গত, ২০১৭-তে অস্ট্রেলিয়ার বিজ্ঞানী কার্লস ক্রুসজেলনিকি দাবি করেন, বারমুডা ট্রায়াঙ্গলের রহস্য উদ্ঘাটন করে ফেলেছেন। এখানে কোনও রহস্যই নেই। আসলে যা ঘটেছে তা মানুষের ভুল এবং খারাপ আবহাওয়ার কারণে।




Previous articleবিজেপি কর্মীদের মারে রক্ত ঝরল পুলিশের, আক্রান্ত যাদবপুর থানার ওসি
Next articleকয়লা সঙ্কট আরও গুরুতর হতে চলেছে আগামী কয়েক মাসে, প্রকাশ্যে রিপোর্ট