Asia Cup Hockey: এশিয়া কাপ হকিতে ড্র করে ফাইনাল অধরা ভারতের

ফাইনালে ওঠার জন্য যে জিততেই হবে, তা মাঠে নামার আগেই জেনে গিয়েছিল ভারত।

এশিয়া কাপ হকিতে (Asia Cup Hockey) দক্ষিণ কোরিয়ার (South Korea) সঙ্গে ৪-৪ ড্র করল ভারত( India) । শেষরক্ষা হল না। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ৪-৪ ড্র করে এশিয়া কাপ হকির ফাইনাল অধরাই রইল ভারতের। গতবারের চ্যাম্পিয়নরা এবার ব্রোঞ্জ পদকের জন্য লড়বে জাপানের বিরুদ্ধে। দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়ার সঙ্গে পয়েন্ট (৫) সমান হলেও, গোল পার্থক্যে পিছিয়ে থাকার সুবাদে ছিটকে গেল ভারত। ফাইনালে উঠে গেল মালয়েশিয়া ও কোরিয়া।

ফাইনালে ওঠার জন্য যে জিততেই হবে, তা মাঠে নামার আগেই জেনে গিয়েছিল ভারত। কারণ দিনের প্রথম ম্যাচে জাপানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল মালয়েশিয়া। তাই কোরিয়ানদের বিরুদ্ধে শুরু থেকেই গোলের জন্য ঝাঁপিয়েছিলেন ভারতীয় খেলোয়াড়রা। ৯ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন নীলম সঞ্জীব। কিন্তু ১৩ মিনিটে সেই গোল শোধ করে দেন কোরিয়ার জং। প্রথম কোয়ার্টার শেষ হয়েছিল ১-১।

দ্বিতীয় কোয়ার্টার শুরুর কয়েক মিনিটের মধ্যেই ফের গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল কোরিয়া। গোল করেন জে উ চেন। যদিও তিন মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার থেকে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন  মনিন্দর সিং। মাত্র এক মিনিটের ব্যবধানে ফের গোল করে ভারতকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন শেশে গৌড়া। কিন্তু হাফ টাইমের ঠিক আগে ৩-৩ করে দেন কোরিয়ার কিম। ৩৭ মিনিটে মারিওয়ারানের গোলে ফের ৪-৩ গোলে লিড নিয়েছিল ভারতীয় দল। কিন্তু ৪৪ মিনিটে সেই গোলও শোধ করে দেয় কোরিয়া। ম্যাচের বাকি সময় অনেক চেষ্টা চালিয়েও জয়সূচক গোল করতে পারেননি ভারতীয়রা।

আরও পড়ুন:DHFC: জল্পনার অবসান, ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের কোচ হলেন মোহনবাগানের আই লিগ জয়ী কোচ কিবু ভিকুনা

 

 

Previous article৩ জুন কামারকুন্ডু রেলওয়ে উড়ালপুলের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
Next articleডা: আর আহমেদ ডেন্টাল কলেজে বিশ্ব তামাক বিরোধী দিবস উদযাপন