আজ নজরুল মঞ্চে অনুপম, কেকে-র মৃত্যুর পরে সজাগ সব তরফ

সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুর পরে শুক্রবার নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে উঠছেন অনুপম। ওই মর্মন্তিক ঘটনার পরে এদিনই প্রথম জলসা হতে চলেছে নজরুল মঞ্চে। রিজেন্ট পার্কের ক্যালকাটা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের  উদ্যোগে আয়োজিত ফেস্টে মঞ্চে গান গাইবেন অনুপম।  বিকেল পাঁচটায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা। তবে অনুপম মঞ্চে উঠবেন সন্ধ্যে ৭টায়। জানা গিয়েছে,  শিল্পীর দলের তরফেও গায়কের নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ করা হয়েছে। এমনকী মঞ্চের সামনে যাতে কোনওরকম বিশৃঙ্খলা না হয় সে ব্যাপারেও আয়োজক তথা কলেজ কর্তৃপক্ষকে খেয়াল রাখতে বলা হয়েছে।

তবে আজ থেকে নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে গেলে বেশ কিছু  নিয়ম মেনে চলতে হবে। তা না মানলে উদ্যোক্তারা অনুষ্ঠান করতে পারবেন না। অবশ্যই কেকে-র ঘটনার থেকে শিক্ষা নিয়ে এই নতুন নিয়ম চালু হল। কী সেই গাইডলাইন?

১) এ বার থেকে জলসা চলাকালীন নজরুল মঞ্চের ভিতরে এবং বাইরে অ্যাম্বুল্যান্স রাখা থাকবে।

২) রাখতে হবে বিশেষজ্ঞ চিকিৎসকদের।

৩) এ ছাড়াও থাকবেন দু’জন চিকিৎসক— একজন জেনারেল মেডিসিনের অন্যজন হৃদ‌রোগ বিশেষজ্ঞ।

৪)  অঘটন ঘটলে বা কেউ অসুস্থ হয়ে পড়লে যাতে চিকিৎসা শুরু হতে এক মুহূর্তও দেরি না হয়, তার জন্য আগে থেকে কাছাকাছি হাসপাতালকেও জানিয়ে রাখতে হবে।

৪) জলসা চলাকালীন মঞ্চে যাতে গরম নিয়ে কোনো সমস্যা না হয় সেজন্য ছ’টি পোর্টেবল এসি বা স্ট্যান্ড ফ্যান বা কুলার চালু রাখতে হবে।

৫) মঞ্চের তারকার কাছে যাতে কোনও উৎসাহী দর্শক পৌঁছতে না পারেন সে জন্য বাউন্সারদের একটি দল সর্বক্ষণ মঞ্চ ঘিরে থাকবে।

৬)  নজরুল মঞ্চের ভিতরে একটি পাসে একজনের বেশি ঢুকতে দেওয়া হবে না।

 

Previous articleListon Colaco: এএফসি এশিয়ান কাপে নিজের সেরা পারফরম্যান্স দিতে মরিয়া লিস্টন কোলাসো
Next articleহ্যাশট্যাগ ‘বয়কট রূপঙ্কর’! জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়কের পাশে নেই মিও আমোরে