ভূস্বর্গে মৃত্যু মিছিল, জঙ্গি হামলায় মৃত্যু পরিযায়ী শ্রমিকের

ভূস্বর্গ আজ যেন মৃত্যুমিছিল।একের পর এক সংখ্যালঘু হিন্দু এবং শিখদের লক্ষ্য করে মৃত্যুর ঘটনা বেড়েই চলেছে। ফলে প্রাণ হারাচ্ছেন সরকারী কর্মী থেকে শুরু করে অভিনেত্রী, বাদ যাচ্ছেন না পরিযায়ী শ্রমিকরাও। অথচ এমন মর্মান্তিক ঘটনায় কোনও হেলদোল নেই প্রশাসনের।


আরও পড়ুন:কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজারকে গুলি করে খুন করল জঙ্গিরা


বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে খুন হন এক সংখ্যালঘু হিন্দু। বৃহস্পতিবার কুলগাম জেলার এলাকুয়াই দেহাতি ব্যাঙ্কের ভিতরে ঢুকে বিজয় কুমার নামে ওই ব্যাঙ্ক ম্যানেজারকে গুলি করে খুন করে এক আততায়ী। আর তার কয়েকঘণ্টা যেতে না যেতেই কাশ্মীরের বুদগাম জেলায় জঙ্গি হামলায় আহত হন দু’জন পরিযায়ী শ্রমিক। গোটা ঘটনায় চান্চল্য ছড়িয়েছে উপত্যকায় ।

জানা গেছে, আহত দুই শ্রমিকের মধ্যে একজন বিহারের বাসিন্দা।বৃহস্পতিবার বুদগামের মাগরেপোড়ায় দুজন পরিযায়ী শ্রমিকের উপর হামলা চালায় সন্ত্রাসবাদীরা। তাঁদের মধ্যে একজনের কাঁধে ও একজনের হাতে গুলি লাগে। আহত অবস্থায় তাঁদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়ে চিকিৎসকেরা গুরুতর জখম দিলখুশ কুমারকে (১৭) শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালে স্থানান্তরের পরমর্শ দেন। সেখানে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়। গুরি নামে আর এক জখম শ্রমিকের অবস্থা স্থিতিশীল বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

গত কয়েক মাস ধরেই উপত্যাকায় জঙ্গিরা বেছে বেছে সংখ্যালঘু হিন্দু এবং শিখ সম্প্রদায়ের মানুষদের খুন করছে। ইতিমধ্যেই নিরাপত্তার দাবিতে সরব হয়েছেন কাশ্মীরি পণ্ডিতেরা। কাশ্মীরি পণ্ডিত রাহুল খুনের পরেই উপত্যকায় সংখ্যালঘু পণ্ডিত সম্প্রদায়ের ক্ষোভ দানা বাঁধছিল। মঙ্গলবার স্কুলশিক্ষিকা রজনীর হত্যার পর উপত্যকার শতাধিক সরকারি কর্মী আজ অবিলম্বে নিজ নিজ জেলায় বদলির দাবিতে আন্দোলনে নেমেছেন।

Previous articleBreakfast News: ব্রেকফাস্ট নিউজ
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস