কাশ্মীর জ্বলছে, কেন্দ্রের নেতারা সিনেমার প্রচার চালাচ্ছেন: তোপ সঞ্জয় রাউতের

একের পর এক টার্গেট কিলিং(Target killing) হয়ে চলেছে জম্মু কাশ্মীরে(Jammu kashmir)। ১ মে থেকে এখন পর্যন্ত সেখানে মৃত্যু হয় ৮ জন সাধারণ নাগরিকের। ভয়াবহ আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ভূস্বর্গে। এহেন পরিস্থিতিতেই কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেগে টুইটারে সরব হলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত(Sanjay Raut)। এদিন টুইটারে তিনি লেখেন, “কাশ্মীর আবার জ্বলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে এবং দিল্লির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা (কেন্দ্রীয় সরকার) চলচ্চিত্রের প্রচারে ব্যস্ত। কাশ্মীরিদের কথা কেউ শুনতে রাজি নয়। কাশ্মীরি পণ্ডিতরা আন্দোলন করতে বাধ্য, সরকার কী করছে?”

উপত্যকায় একের পর এক অমুসলিম নাগরিকের মৃত্যুর ঘটনায় রবিবার টুইটারে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে সঞ্জয় রাউত লেখেন, “কাশ্মীর পণ্ডিতদের খুন করা হচ্ছে এবং উপত্যকা ছাড়তে বাধ্য করা হচ্ছে। যাঁরা দ্য কাশ্মীর ফাইলস নিয়ে হইচই করেছিল তাঁরা এখন বোবা! বর্তমান পরিস্থিতি নিয়ে কি কাশ্মীর ফাইলস ২ তৈরি হবে? প্রধানমন্ত্রী প্রচার চালাবেন ছবির সমর্থনে? যদি অতীতকে না ঢাকা হয়, তাহলে বর্তমানকেই বা লোকানো হবে কেন?” পাশাপাশি এই ঘটনায় কেন্দ্রকে একহাত নিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেন, “কাশ্মীরে পণ্ডিতদের ঘরে ফেরানোর স্বপ্ন দেখানো হচ্ছিল। এখন তাঁদের মরতে হচ্ছে।”

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে দেশে রীতিমতো সাকড়া ফেলে দেয় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি। ১৯৯০ সালে কাশ্মীরে পণ্ডিতদের গণহত্যার ঘটনা নিয়ে তৈরি হয় এই ছবি। এই ছবি সমর্থনের রীতিমতো প্রচারে নামতে দেখা যায় গেরুয়া শিবিরকে। একাধিক বিজেপি শাসিত রাজ্যে সিনেমাটিকে করমুক্ত করা হয়। এমনকী কোনও কোনও রাজ্যে ছবিটিকে দেখার জন্য সরকারি কর্মচারীদের অতিরিক্ত ছুটি দেওয়া হয়। সিনেমাটি দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ (Narendra Modi) দেশের হেবিওয়েট বিজেপি নেতারা। সেই ছবির প্রসঙ্গ তুলেই এবার কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমন শানালেন সঞ্জয় রাউত।




Previous articleপ্রেমের টানে ধর্ম ত্যাগ! বাংলাদেশে গিয়ে তরুণীকে বিয়ে মার্কিন প্রেমিকের
Next articleফিলাডেলফিয়ায় বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে মৃত ৩, আহত ১১