রাজ্যে অশান্তি ছড়ানোর চেষ্টা করলে, গুন্ডামি করলে কাউকেই ছাড়া হবে না : জাভেদ শামিম

গুন্ডামি করলে , রাজ্যকে অশান্ত করার চেষ্টা করলে কাউকেই রেয়াত করা হবে না । সোমবার সাংবাদিক বৈঠকে একথা স্পষ্ট করে জানিয়ে দিলেন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম। শামিম এদিন বলেন,  ইতিমধ্যেই রাজ্যজুড়ে অশান্তি সৃষ্টির অভিযোগে ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে। চারদিকের প্রতিটি ঘটনায় নজর রাখা হচ্ছে। দোষীরা কেউ ছাড়া পাবেন না। প্রত্যেককে চিহ্নিত করা হচ্ছে।

এদিন তিনি বলেন, রাজ্যে যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে অশান্তি ছড়ানোর ঘটনায় জড়িত, তাদের দ্রুত চিহ্নিত করা হবে। তারা যেই হোক না কেন। তাদের খুঁজে বের করে আইনের সবচেয়ে কঠোর ধারায় শাস্তি দেওয়া হবে।”

একইসঙ্গে এ দিন এডিজি আইন-শৃঙ্খলা সতর্ক করে দিয়ে বললেন, কেউ সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াবেন না। সোশ্যাল মিডিয়াতে অনেক গুজব ছড়ানো হয়েছে । পুলিশ প্রতিটি ছোট বড় ঘটনার দিকেই নজর রাখছে । ঘটনা ছোট হোক বা বড় প্রতি ক্ষেত্রেই এফ আই আর দায়ের করা হয়েছে। এখনো পর্যন্ত মোট ৪২টি এফআইআর দায়ের হয়েছে। এমনকী পাথর ছোঁড়ার ঘটনাতেও এফ আই আর হয়েছে।

এদিন জাভেদ শামিম বলেন, হাওড়া, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর সহ একাধিক জায়গায় রাজ্য পুলিশের শীর্ষ আধিকারিকরা রয়েছেন। যে এলাকাগুলিকে অশান্তিপ্রবণ মনে করা হচ্ছে সেইসব এলাকায় টহলদারি চলছে। এরিয়া ডমিনেশন, পেট্রলিং চলছে, তথ্যপ্রমাণ নেওয়া হচ্ছে। প্রতিটি এলাকায় পুলিশের শীর্ষ আধিকারিকরা নিজেরাই ঘুরে দেখছেন। কড়া নজরদারি চালানো হচ্ছে রাজ্যজুড়ে। রাজ্যে শান্তির পরিবেশ বজায় রাখতে আমরা দায়বদ্ধ। কোনওভাবেই এখানে শান্তি বিঘ্নিত হতে দেওয়া হবে না।

 

Previous articleশেয়ার বাজারে বড়সড় পতন, ১৪০০পয়েন্ট পড়ে গিয়েছে সূচক