১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবি!দিল্লিতে দরবারে তৃণমূলের সাংসদরা

বহুদিন থেকেই ১০০ দিনের টাকা দেওয়া বন্ধ করেছে কেন্দ্র। বকেয়া টাকার দাবিতে বারবার চিঠি দিয়েও লাভ হয়নি। এবার এই অভিযোগ নিয়ে আজ,বৃহস্পতিবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত মন্ত্রকের মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করতে চলেছেন তৃণমূলের সাংসদরা।


আরও পড়ুন:দিলীপ-লকেট ছাড়া দিব্যি হয়ে গেল বিজেপির সভা

 

এদিন দুপুর ২টোয় কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করবেন তৃণমূলের ১০ জন সাংসদ। যার নেতৃত্বে থাকবেন লোকসভায় তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। এছাড়াও প্রতিনিধি দলে থাকবেন, লোকসভার সাংসদ সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, সাজদা আহমেদ, প্রতিমা মণ্ডল। এছাড়াও রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়, দোলা সেন, জহর সরকার, লুইজিনহো ফেলেইরোও এই দলে থাকবেন।


বাংলায় ১০০ দিনের কাজের জন্য বিপুল টাকা আটকে রেখেছে কেন্দ্র, যার জেরে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রকল্পের কাজ। এমনই অভিযোগ তুলেছিল তৃণমূল সরকার। তাই আজ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাঁর দলের ১০ সাংসদ বৃহস্পতিবার দেখা করতে চলেছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে। ১০০ দিনের কাজে বকেয়া টাকা চেয়ে কেন্দ্রীয় মন্ত্রীর কাছে আবেদন জানাবেন তাঁরা।


প্রসঙ্গত, ১৫ দিনের মধ্যেই একশো দিনের মজুরি মিটিয়ে দেওয়ার কথা কেন্দ্রের। কিন্তু গত ডিসেম্বর থেকে রাজ্যের টাকা বকেয়া রয়েছে। সেই বকেয়ার পরিমাণ প্রায় সাড়ে ৬ হাজার কোটি টাকা। গতমাসেই বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী। টাকা না মেটানো হলে প্রয়োজনে দিল্লিতে গিয়ে আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। এবার সেই পথেই হাঁটতে চলেছেন মুখ্যমন্ত্রী।

Previous articleআজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleআজকের পেট্রোল-ডিজেলের রেট কত?