হিমাচলে রোপওয়েতে আটকে ১১ পর্যটক, শুরু উদ্ধারকাজ

বেড়াতে গিয়ে বিভ্রাট। হিমাচলের সোলানে মাঝপথে খারাপ হয়ে গেল চলন্ত রোপওয়ে। ঝুলন্ত অবস্থায় আটকে পড়েছেন ১১ পর্যটক। প্রত্যক্ষদর্শীদের বিবরণ থেকে জানা গিয়েছে প্রায় দু’ঘণ্টা ধরে রোপওয়েতে আটকে রয়েছেন পর্যটকেরা। তবে খবর পাওয়া মাত্রই সেনাবাহিনী উদ্ধার কাজে হাত লাগিয়েছ লাগিয়েছে। সেনা তাঁদের হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার কাজ করছেন। রোপওয়েটির মধ্যে যারা আটকে পড়েছেন তাদের মধ্যে অধিকাংশই মহিলা চারজন মহিলাকে উদ্ধার করা হয়েছে বলে খবর। জানা গিয়েছে যান্ত্রিক ত্রুটির কারণে এ বিভ্রাট। সংশ্লিষ্ট তত্ত্বাবধানকারী কর্তৃপক্ষের কাছে এই ঘটনার কারণ জানতে চাওয়া হয়েছে।

 

সোমবার সোলানের পারওয়ানের টিম্বার ট্রেল রোপওয়েতে আটকে পড়েন ১১   জন যাত্রী। সূত্রের খবর, সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠিয়ে উদ্ধারকাজ শুরু করা হয়। রোপওয়ের ট্রলিতে যাঁরা আটকে পড়েছিলেন, তাঁদের মধ্যে অনেকে ছিলেন মহিলা। তাঁদেরই আগে উদ্ধার করা হয়। এখনও পর্যন্ত চার জনকে আটকে পড়া রোপওয়ের ট্রলি থেকে বার করে আনা সম্ভব হয়েছে। সূত্রের দাবি, যান্ত্রিক ত্রুটির কারণে মাঝপথে আটকে পড়ে রোপওয়ের ট্রলিটি।

টিম্বার ট্রেলের উপরে রোপওয়েটি যে জায়গায় আটকে পড়েছে, সেই জায়গাটি সমতল থেকে খুব বেশি উঁচু নয়। তাই, ট্রলিতে আটকে থাকা পর্যটকদের উদ্ধারে খুব বেশি সমস্যা হচ্ছে না বলেই জানা গিয়েছে। সোলানের পুলিশ সুপার সংবাদ সংস্থা এএনআই-কে জানান, ঘটনাস্থলে থেকে গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে টিম্বার ট্রেলের আধিকারিকেরা এবং পুলিশ।

 

Previous articleঅনলাইন পরীক্ষার দাবিতে অশান্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়
Next articleমহারাষ্ট্রে একই পরিবারের ৯ সদস্যের অস্বাভাবিক মৃত্যু