Maharastra: “২৪ ঘণ্টার মধ্যে না ফিরলে…!” বিক্ষুব্ধদের এবার চরম হুঁশিয়ারি রাউতের

পুরনো ঘোড়া কেনাবেচার অঙ্কে এবার মহারাষ্ট্রে(Maharastra) সরকার ফেলতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি(BJP)। শিবসেনার(Shiv Sena) ৪০-এর বেশি বিধায়ককে হাইজ্যাক করে নিয়ে যাওয়া হয়েছে অসমে(Assam)। অন্যদিকে সরকার বাঁচাতে মরিয়া শিবসেনা-এনসিপি-কংগ্রেস। এহেন পরিস্থিতিতে এবার দলের বিক্ষুব্ধ বিধায়কদের চরম হুঁশিয়ারি দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত(Sanjay Raut)। তিনি জানালেন, শিবসেনা মহা বিকাশ আঘাড়ি জোট থেকে বেরিয়ে আসবে। তবে ২৪ ঘণ্টার মধ্যে ফিরে আসতে হবে তাঁদের। তবেই আবদার ভেবে দেখা হবে।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিক্ষুব্ধদের স্পষ্ট বার্তা দিয়ে সঞ্জয় রাউত বলেন, “যদি আপনাদের সমস্যা নেতৃত্ব নয় জোট সরকার হয়। যদি আপনারা শিবসেনা ছাড়বেন না বলছেন, তাহলে আমরা মহা বিকাশ আঘাড়ি থেকে বেরিয়ে আসতে রাজি। কিন্তু তার আগে সামনে আসার সাহস দেখান। আর এসে উদ্ধব ঠাকরের সামনে নিজেদের শর্ত রাখুন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ফিরলে দাবি নিয়ে ভাবনাচিন্তা হবে।” পাশাপাশি, তিনি আরও বলেন, “সবচেয়ে বেশি কী হতে পারে? সরকার পড়ে যাবে। সরকার পড়ে গেলে, আগামী দিনে আবার সরকার গড়া যাবে।” এদিকে শিন্ডের হেফাজত থেকে মহারাষ্ট্রে ফিরে এসেছেন দুই শিবসেনা বিধায়ক নিতিন দেশমুখ ও কৈলাস পাতিল। তাঁদের অভিযোগ, জোর করে তাঁদের নিয়ে যাওয়ার চেষ্টা হয়েছে।

অন্যদিকে, উদ্ধব ঠাকরেকে শর্ত দিয়েছেন বিক্ষুব্ধদের দলনেতা একনাথ শিন্ডে। বিদ্রোহীদের ভিডিও প্রকাশ করে শক্তি প্রদর্শন করার পাশাপাশি তিনি জানিয়েছেন ৪২ বিধায়ক-সহ ৪৯ জন তাঁর পক্ষে। এবং আরও বিধায়ক আসছেন। ঠাকরেকে বার্তা দিয়ে তিনি জানিয়েছেন, জোট ছেড়ে আগে মুখ্যমন্ত্রিত্ব ছাড়ুন উদ্ধব ঠাকরে। অন্যদিকে, যে বিধায়কদের মধ্যস্ততা করতে পাঠানো হয়েছিল তাঁরাও বিক্ষুব্ধদের পক্ষে বলে দাবি করেছেন শিন্ডে। যদিও তাঁদের আটকে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। এই অবস্থায় পাল্টা রাউত জানিয়ে দিয়েছেন ২৪ ঘন্টার মধ্যে বিক্ষুব্ধদের ফিরে আসতে হবে তবেই তাঁদের আবদার ভেবে দেখা হবে। ওদিকে শিবসেনার জোটসঙ্গি এনসিপি ও কংগ্রেস উদ্ধব ঠাকরের সঙ্গে রয়েছেন বলে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে এদিন।


Previous articleখুব শীঘ্রই কলকাতার রাজপথে নামবে ব্যাটারি ও ট্রলি বাস, বিধানসভায় জানালেন ফিরহাদ