সোমবার থেকে খুলছে স্কুল, শিক্ষকদের যেতে হবে শনিবার থেকেই

গ্রীষ্মকালীন ছুটি শেষে সোমবার স্কুল খুলছে । তবে পড়ুয়াদের জন্য স্কুল সোমবার থেকে খুললেও শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের আগামিকাল অর্থাৎ শনিবার থেকেই স্কুল যেতে হবে। রাজ্য শিক্ষা দফতর শুক্রবার একটি নির্দেশিকা দিয়ে জানিয়েছে, শনিবার, ২৫ জুন থেকেই শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে যোগ দিতে হবে। একই সঙ্গে, স্কুলের অশিক্ষক কর্মীদেরও ওই দিন থেকেই স্কুলে আসতে হবে।

সমস্ত জেলার জেলাশাসকের কাছে স্কুলশিক্ষা দফতরের তরফ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশিকা গিয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, সমস্ত সরকারি, সরকার পোষিত এবং সরকারি অর্থ সাহায্যপ্রাপ্ত স্কুলগুলি গ্রীষ্মের ছুটি শেষে ২৭ জুন থেকে আবার খুলবে। সকল প্রকার কোভিড বিধি কঠোরভাবে মেনেই স্কুল খোলা হবে। যেহেতু সোমবার থেকে ছাত্রছাত্রীরা স্কুলে আসবে, তাই রবিবারের মধ্যেই স্কুল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছে নবান্ন।

নবান্নর তরফে প্রত্যেক জেলা শাসককে বিশেষ নির্দেশে বলা হয়েছে, প্রত্যেক জেলায় শিক্ষা বিষয়ে দেখভালের জন্য যে অতিরিক্তি জেলাশাসক রয়েছেন, তাঁদের নোডাল অফিসার হিসেবে নিয়োগ করা হোক। তাঁরাই নিশ্চিত করবেন পড়ুয়ারা স্কুলে আসার আগে এবং ফিরে যাওয়ার পরে  কোভিড বিধি মেনে স্কুল এবং শ্রেণিকক্ষগুলিকে ভালোভাবে স্যানিটাইজ ও পরিচ্ছন্ন করা হচ্ছে কী না।

 

Previous articleআরো একটি ট্রাইব্যুনালের দায়িত্ব থেকে অব্যাহতি রাজ্যপালকে