জট কাটিয়ে রাত আড়াইটে পর্যন্ত পরীক্ষা চলল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে

অনলাইন-অফলাইন এই দুইয়ের টানাপোড়েনের মাঝেই অফলাইন পরীক্ষা দিলেন ইচ্ছুক পরীক্ষার্থীরা। বিশ্বভারতীতে রাত আড়াইটে পর্যন্ত চলল পরীক্ষাও। বুধবার পরীক্ষার নিয়ে জট কাটিয়ে সব ডিপার্টমেন্টেই পরীক্ষা হয়।


আরও পড়ুন:কল্যাণময়কে সরিয়ে মধ্যশিক্ষা পর্ষদের নতুন সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়


অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীদের একাংশের জন্য ফের সরব হয় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় । একাধিক বিভাগের দু-একটি জানালার কাঁচ ভাঙারও অভিযোগ ওঠে আন্দোলনকারীদের বিরুদ্ধে। গত মঙ্গলবার অনলাইন পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে বিক্ষোভ দেখায় পরীক্ষার্থীদের একাংশ। তবে, বাধা কাটিয়ে কোথাও রাত ৯টা, আবার কোথাও আড়াইটে পর্যন্ত পরীক্ষা দেয় পড়ুয়ারা। এ দিন একদল ইচ্ছুক পরীক্ষার্থী আন্দোলনকে উপেক্ষা করে গেটের তালা ভেঙে পরীক্ষায় বসেন। এমনকি সেইসময়ে দুপক্ষের মধ্যে ধস্তাধ্বস্তি শুরু হয়ে যায়। ইচ্ছুক বেশ কয়েকজন পরীক্ষা দিতে পারলেও বেশ কয়েকজন ক্লাসরুমে ঢুকতে পারেন না। বাকিরা পরীক্ষা বয়কট করে নিজেদের অবস্থানে অনড় রয়েছে। সব মিলিয়ে এদিনও সরগরম ছিল কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ।


এদিকে বিশ্ববিদ্যালয়র পরিস্থিতি তৈরি হয়। যদিও কর্তৃপক্ষ সাফ জানিয়ে দেয়, পরীক্ষা অফলাইনেই হবে। এরপরই বিশ্বভারতীর পড়ুয়াদের তরফে একটি ভিডিয়ো সামনে আসে। সেখানে পড়ুয়ারা দাবি করেন, ঘড়ির কাঁটা রাত আড়াইটে। তাঁরা সেসময়ে পরীক্ষা দিচ্ছেন।



Previous articleToday market price: আজকের বাজার দর