Florentin Pogba: ‘মোহনবাগানের মতো বিশাল সমর্থক সমৃদ্ধ ক্লাবে খেলব এটা ভেবে রোমাঞ্চিত হচ্ছি’, বললেন পোগবা

ফ্লোরেন্তিনকে দলে পেয়ে দারুন খুশি এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। তিনি বলেন, ''ফ্লোরেন্তিনের লক্ষ্য সব সময় স্থির। যে সবসময়ই সেরাটাই দিতে চায়।

২০২২-২৩ মরশুমে  বিদেশি ফুটবলার সই করানোর ব্যাপারে বিরাট চমক দিল এটিকে মোহনবাগান (Atk Mohunbagan)। ফ্রান্সের ক্লাবে খেলা পল পোগবার ( Poul Pogba)দাদা ফ্লোরেন্তিন পোগবাকে (Florentin Pogba) সই করিয়ে ইতিমধ্যে দলবদলের বাজারে বিরাট চমক দিয়েছে এটিকে মোহনবাগান। দু’বছরের চুক্তিতে ফ্লোরেন্তিনকে সই করিয়েছে তারা। নতুন দলে এসে উচ্ছসিত পল পোগবার দাদা। এটিকে মোহনবাগান মিডিয়া টিম মুখোমুখি হয়ে সেকথাই জানালেন তিনি।

সবুজ-মেরুনের বিরাট সমর্থকের কথা ভেবে এই ক্লাবে সই করলেন ফ্লোরেন্তিন। এই নিয়ে তিনি বলেন, ”এটিকে মোহনবাগানের মতো বিশাল সমর্থক সমৃদ্ধ ক্লাবে খেলব এটা ভেবে রোমাঞ্চিত হচ্ছি। এটা আমার কাছে খুবই গর্বের। এই ক্লাবের জার্সি ঐতিহ্য আলাদা। আমি মাঠে নামার অপেক্ষায় রয়েছি।”

দীর্ঘদিন ইউরোপের নানা ক্লাবে খেললেও এটিকে মোহনবাগানের খেলা তাঁর কাছে নতুন চ্যালেঞ্জ। সেই প্রশ্ন উঠতেই ফের মোহনবাগানের ঐতিহ্যের কথা তুলে ধরলেন ৩২ বছর বয়সী এই ডিফেন্ডার। এই নিয়ে ফ্লোরেন্তিন বলেন, ”নতুন একটা চ্যালেঞ্জ নিয়ে ভারতে খেলতে আসছি। এটা আমার কাছে নতুন দেশ এবং নতুন চ্যাম্পিয়নশিপ। সব থেকে বড় কথা শুধু ভারতের নয়, এশিয়ার একটি ঐতিহ্য মন্ডিত এবং সাফল্যের পরম্পরা সমৃদ্ধ ক্লাবের হয়ে মাঠে নামতে পারা আমার কাছে বিরাট ব্যাপার।”

এর আগে ইন্ডিয়ান সুপার লিগে রবার্তো পিরেস, আনেলকার মত ফুটবলার খেলে গিয়েছেন বলে শুনেছেন ফ্লোরেন্তিন। তবে ভারতীয় ফুটবল সম্পর্কে খুব বেশি ধারণা নেই বলেই জানা তিনি। ফ্লোরেন্তিন বলেন, ”ইন্ডিয়ান সুপার লিগ সম্পর্কে আমার অনেক কিছু জানার বাকি রয়ে গিয়েছে। তবে এখানে বেশ কয়েকজন কিংবদন্তি ফুটবলার যেমন রবার্তো পিরেস, আনেলকা খেলেছেন। তাই এই লিগ সম্পর্কে অনেক কথা শুনেছি আর শুনে মনে হয়েছে ভারতে ফুটবল যথেষ্ট জনপ্রিয়।”

মোহনবাগানের সদস্য সমর্থকেরাই ক্লাবের হৃদপিণ্ড। সেটাই এই তারকা ডিফেন্ডারকে আকৃষ্ট করেছে। সেকথা নিজেই জানালেন ফ্লোরেন্তিন। তিনি বলেন, ”দর্শকদের সামনে খেলতে আমার দারুন লাগে। উপভোগ করি। এটিকে মোহনবাগানের খেলার সময় প্রচুর দর্শক আসবেন এটা বুঝতে পেরে আমার দারুন লাগছে। আমি অপেক্ষায় থাকব কবে ওদের সামনে খেলতে পারি।” এরপাশাপাশি সবুজ-মেরুন সমর্থকদের উদ্দেশ্যেও বার্তা দিয়েছেন তিনি। ফ্লোরেন্তিন বলেন, ”আমি নিজে মেরিনার্স হয়ে গর্বিত। সমর্থকদের কথা দিচ্ছি নিজের সেরাটা দিয়ে ট্রফি জিতে সবাইকে আনন্দ দেব।”

এদিকে ফ্লোরেন্তিনকে দলে পেয়ে দারুন খুশি এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। তিনি বলেন, ”ফ্লোরেন্তিনের লক্ষ্য সব সময় স্থির। যে সবসময়ই সেরাটাই দিতে চায়। রক্ষণ থেকে আক্রমণ তৈরি করতে পারে। ফরওয়ার্ডদের জন্য ভাল বল দিতে পারে। প্রতিপক্ষের আক্রমণ সহজেই বুঝে তা আটকাতে পারে ও।”

আরও পড়ুন:Atk Mohunbagan: দলবদলে চমক মোহনবাগানের, পল পোগবার দাদা ফ্লোরেন্তিন পোগবাকে দু’বছরের চুক্তিতে সই করাল বাগান ব্রিগেড

 

 

Previous articleআর্থিক সঙ্কট গুরুতর, টাকার অভাবে এবার পাঠ্যবই ছাপানো বন্ধ পাকিস্তানে
Next articleবিশ্বের বৃহত্তম ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেম ব্যান্ডেল স্টেশনে