বৃষ্টিস্নাত তিলোত্তমা, আগামী পাঁচদিন বঙ্গে ভারী বৃষ্টি

জুন মাসের গোড়াতেই আরব সাগর বরাবর পশ্চিম উপকূলের রাজ্যগুলিতে আগাম বর্ষা ঢুকেছে। কিন্তু উত্তরবঙ্গে প্রবল বর্ষণ হলেও ছিটেফোঁটা বৃষ্টিতে তুষ্ট থাকতে হচ্ছে দক্ষিণবঙ্গবাসীকে।আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসকে সত্যি করে ছুটির দিন সকাল থেকেই ঝেঁপে বৃষ্টি নেমেছে বঙ্গে।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

আজ সকাল থেকেই ছিল আকাশের মুখ ভার। মাঝেমধ্যে সূর্যের আলো উঁকি দিলেও আবার তা মেঘের আনাগোণায় ঢাকা পড়ে গিয়েছে। গত কয়েকদিন ধরেই কলকাতায় বৃষ্টি হচ্ছে। কখনও হালকা, কখনও বা মাঝারি বৃষ্টিতে ভিজছে শহর। রবিবার সকালেও তার অন্যথা হল না।যদিও আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু দুর্বল। তাই বৃষ্টি হলেও তা ক্ষণস্থায়ী হবে বলেই মনে করা হচ্ছে।

এদিকে আইএমডি জানিয়েছে আগামী পাঁচ দিন পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন রাজ্যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ২৬ থেকে ২৯ জুন গোয়া, কর্নাটক, মহারাষ্ট্র, কেরল, গুজরাতের মতো পশ্চিম উপকূলের রাজ্যগুলির পাশাপাশি পশ্চিমবঙ্গ, সিকিম, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ডেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে জাতীয় আবহাওয়া দফতর। সঙ্গে বজ্র-বিদ্যুতের পূর্বাভাস রয়েছে।

রবিবার থেকে পরবর্তী পাঁচ দিন হলুদ সতর্কতা জারি হয়েছে ওড়িশার বারগড়, ঝারসুগুদা, সম্বলপুর, সুন্দরগড়, দেওগড়, কেওনঝাড়, ময়ূরভঞ্জ, মালকানগিরি, কোরাপুট, রায়গুদা, গজপতিতে। পূবালি হাওয়ার দাপটে উত্তরাখণ্ড ও পূর্ব উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৭ থেকে ২৯ জুন হিমাচল প্রদেশে ও উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ভারতেও।



Previous articleকড়া পুলিশি পাহাড়ায় ঝালদা ও পানিহাটি সহ ৬টি পুর ওয়ার্ডে চলছে ভোটগ্রহণ
Next articleআকাশে উড়তেই তড়িঘড়ি নামানো হল যোগীর চপার! কেন?