Khabi Lame: বাইশ বছরের ব্যতিক্রমী টিকটক স্টারের ২০ কোটি ফলোয়ার !

মুখভঙ্গিমার মাধ্যমে সাধারণ জীবন যাত্রার উপলব্ধিগুলো সহজ করে তোলেন তিনি। সহজ কাজ কীভাবে জটিল করা হয় এবং সেই জটিলতা মনে কতটা বিরক্তি ও মজার উদ্রেক করে তা মুখে নানা ভঙ্গিমার মাধ্যমে ফুটিয়ে তোলেন তিনি।

তিনি কথা বলেন না বটে,  কিন্তু তাঁর মুখভঙ্গিমার (Facial Expression) গুণে জয় করে ফেলেছেন কোটি কোটি মানুষের হৃদয়। সোশ্যাল মিডিয়ার (Social media) মানুষের কাছে তিনি হিট টিকটকার খাবি লেম (Khabi Lame) । মাত্র ২২বছর বয়সেই তাঁর অনুরাগীর (Followers) সংখ্যা প্রায় ২০ কোটি।

জীবনে হাসি বড় অমলিন বস্তু, সবাই হাসতে পারে না আর সহজে অন্যকে হাসানোর ক্ষমতা সবার থাকে না। এটা নিঃসন্দেহে একটা বিশেষ গুণ বটে।আর তাতেই হিট টিকটকার খাবি লেম (Khabi Lame)। জীবনের নানা গতিপ্রকৃতি ঘটনা আর অঘটন নিয়ে লাইফ হ্যাকস্’-এর ভিডিও করেন তিনি। তবে tiktok ভিডিও মানেই যে লিপ সিঙ্ক করা এটা তাঁর ক্ষেত্রে প্রযোজ্য নয়। তিনি একটু ব্যতিক্রমী। তাঁর কোনও ভিডিওতেই কথা বলেন না সেনেগালের খাবি লেম। কথা বলেন না বলেই অঙ্গভঙ্গির মাধ্যমে সব কিছু বুঝিয়ে দেন। মুখভঙ্গিমার মাধ্যমে সাধারণ জীবন যাত্রার উপলব্ধিগুলো সহজ করে তোলেন তিনি। সহজ কাজ কীভাবে জটিল করা হয় এবং সেই জটিলতা মনে কতটা বিরক্তি ও মজার উদ্রেক করে তা মুখে নানা ভঙ্গিমার মাধ্যমে ফুটিয়ে তোলেন তিনি।

সব হাসির গল্পের পিছনে যেমন আনন্দের কারণ থাকে না, তেমনি যারা মানুষকে হাসাতে পারেন তাদের জীবনটাও যে সদা হাস্যময় এমনটা নয়। ছোটবেলা থেকেই ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত তিনি। পড়াশুনা শেষ করতে পারেননি, সেনেগাল থেকে চলে যান ইতালিতে। সেখানে গিয়ে শুরু হয় কঠিন লড়াই। কখনও হোটেলে কাজ কখনও কারখানায়। অবশেষে চাকরি হারিয়ে স্যোশাল মিডিয়া পেজে ভিডিও তৈরি করা শুরু। চলতি বছরে তিনি ইতালির নাগরিকত্ব পেয়েছেন। আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে তিনি চেনা মুখ। টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার্স থাকা চার্লি দি’অ্যামেলিওকে টপকে গিয়েছেন খাবি। এবার নতুন রেকর্ড গড়তে চলেছেন এই যুবক।



Previous articleমালয়েশিয়া ওপেনে দারুণ ছন্দে পি ভি সিন্ধু ও এইচ এস প্রণয়
Next articleআজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে