শিন্ডে আস্থা ভোটে জিততেই সঞ্জয়ের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

ঘোড়া কেনাবেচার অঙ্কে মহারাষ্ট্রে(Maharastra) সফল হয়েছে ‘মিশন লোটাস’। এর ঠিক পরই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের(Sanjay Raut) বিরুদ্ধে জারি হল জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা(Arrest Warrent)। সোমবার সঞ্জয়ের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছে মুম্বাই আদালত। বিজেপি নেতা কিরীট সোমাইয়ার স্ত্রী মেধার দায়ের করা মানহানি মামলায় শিবসেনার সাংসদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।

জানা গিয়েছে, গত ৪ জুলাইয়ের মধ্যে সঞ্জয় রাউতকে আদালতে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠানো হয়েছিল। যদিও তখন দিল্লিতে ছিলেন শিবসেনার সাংসদ। যার জেরে আদালতে হাজিরা দিতে পারেননি তিনি। এর পরই ফৌজদারি দণ্ডবিধির ৭০ ধারায় রাউতের বিরুদ্ধে পাঁচ হাজার টাকার জামিনযোগ্য পরোয়ানা জারি করেছে মাজগাঁও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

নিজের অভিযোগপত্রে মেধা সোমাইয়া দাবি করেছেন, তাঁদের সম্পর্কে সম্পূর্ণ ভিত্তিহীন ও মানহানিকর মন্তব্য করেছেন সঞ্জয় রাউত। মীরা ভায়ান্দার পুরসভার অধীনে সুলভ শৌচালয়ের নির্মাণ ও রক্ষণাবেক্ষণে ১০০ কোটি টাকার দুর্নীতি মামলায় তাঁদের অভিযুক্ত করা হয়েছে শিবসেনা সাংসদের তরফে। তবে শুধু এই অভিযোগ নয়, এর পাশাপাশি আর্থিক তছরুপের অভিযোগে গত সপ্তাহেই ইডি দফতরে হাজিরা দিয়েছেন শিবসেনা নেতা। তবে এই সমস্তকিছু যেভাবে মহারাষ্ট্রে সরকার পড়ে যাওয়ার পর শুরু হয়েছে তাতে প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি ক্ষমতায় আসার পরই প্রতিহিংসামূলক রাজনীতি শুরু করে দিয়েছে বিজেপি।


Previous articleTarun Majumdar: সেলুলয়েডে রবীন্দ্রগানকে অপরিহার্য করেছিলেন তরুণ মজুমদার
Next articleস্কুলে মারামারি, বন্ধুর ঘুষিতেই প্রাণ গেল একাদশ শ্রেণির ছাত্রের !