রামরাজাতলার মন্দিরে পুজো দিয়ে বাংলায় রামরাজ্য গড়ার কথা বললেন স্মৃতি ইরানি

রবিবার হাওড়া জেলার সাংগঠনিক কর্মসূচিতে যোগ দেন তিনি। বিকেলে তিনি রামরাজাতলার রাম মন্দিরে পুজো দিতে যান।

রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। হাওড়া গ্রামীণে ‘প্রবাস’ কর্মসূচিতে যোগ দেন কেন্দ্রীয় মন্ত্রী। তিন দিনের এই সফরে একাধিক কর্মসূচি রয়েছে স্মৃতি ইরানির। রবিবার হাওড়া জেলার সাংগঠনিক কর্মসূচিতে যোগ দেন তিনি। বিকেলে তিনি রামরাজাতলার রাম মন্দিরে পুজো দিতে যান।

আরও পড়ুনঃ স্বাধীনতার ৭৫ বছর পূর্তি, বিশ্ব একাদশের মুখোমুখি হতে পারে বিরাট-রোহিতরা : সূত্র

স্মৃতি বলেন, “বাংলায় রামরাজ্য গড়ে তোলার পরিকল্পনা রয়েছে আমাদের, যেখানে সবাই ন্যায় পাবেন, সকলের কল্যাণ হবে। বাংলার সব মানুষ, সব পরিবারের জন্য সুখ এবং সমৃদ্ধি প্রার্থনা করলাম।”
সোমবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা স্টেশনের উদ্বোধনেও তিনি থাকবেন।
যদিও এই নিয়ে বিতর্কও দেখা দেয়। শিয়ালদা মেট্রোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না জানানোয় তুঙ্গে ওঠে তৃণমূল-বিজেপি তরজা। তাতে আরও ইন্ধন জোগান বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এই বিষয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, রাজ্যের টাকাই রাজ্য পায়, ভিক্ষা চাইছে না। স্বেচ্ছাচারিতা করছে কেন্দ্র। পরে যদিও মমতা এবং ফিরহাদকে আমন্ত্রণ জানানো হয়।
১৪ জুলাই, বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবাও। এটি ইস্ট-ওয়েস্ট মেট্রোর (East Wesr Metro) একটি অংশ। আপাতত সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো।
শিয়ালদায় মাটির ১৬.৫ মিটার নীচে রয়েছে মেট্রোর লাইন। রয়েছে মোট ৩টি প্ল্যাটফর্ম। স্টেশনে থাকছে ৯টি সিঁড়ি, ১৮টি এসক্যালেটর। যাতায়াতের সুবিধার জন্যে থাকছে মোট ৫টি লিফট। যাত্রীদের সুবিধার জন্য রয়েছে ২৭টি টিকিট কাউন্টার। এর মধ্যে বেশ কিছু টিকিট কাউন্টার বিশেষভাবে সক্ষমদের জন্য তৈরি করা হয়েছে।

 

 

Previous articleএকটি সিঙাড়া খেতে পারলেই নগদ ৫১ হাজার টাকা পুরস্কার! কোথায় পাবেন এই সুযোগ? জানুন
Next articleপুষ্টিতে নজর: মিড ডে মিলে ফর্টিফায়েড রাইস দেওয়ার ভাবনা