স্বাধীনতার ৭৫ বছর পূর্তি, বিশ্ব একাদশের মুখোমুখি হতে পারে বিরাট-রোহিতরা : সূত্র

জানা যাচ্ছে, ২২-২৬ জুলাই আইসিসির বার্ষিক কনফারেন্স রয়েছে। আর সেখানে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের কর্তারাও উপস্থিত থাকবেন।

এবার বিশ্ব একাদশের মুখোমুখি হতে চলেছে বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থরা (Rishabh Pant)। সূত্রের খবর, স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করছে কেন্দ্রীয় সরকার। তারই অংশ হিসাবে ভারত একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যে একটি ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য বিসিসিআইয়ের (BCCI) কাছে প্রস্তাব পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রালয়। আর সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ আগস্ট হতে পারে ভারত এবং বাকি বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে ম্যাচ।

এদিন এই নিয়ে বোর্ডের এক সূত্র এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বলেছেন, “ভারত সরকারের থেকে এ রকম প্রস্তাব আমরা পেয়েছি। ভারত একাদশ তৈরি করা যাবে। কিন্তু বিশ্ব একাদশের ক্ষেত্রে অন্তত ১৩-১৪ ক্রিকেটারকে তৈরি রাখতে হবে এবং তাঁদের পাওয়া যাবে কি না, সেটা দেখতে হবে।”

জানা যাচ্ছে, ২২-২৬ জুলাই আইসিসির বার্ষিক কনফারেন্স রয়েছে। আর সেখানে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের কর্তারাও উপস্থিত থাকবেন। অন্যান্য বোর্ডের আধিকারিকদের সঙ্গে কথা বলার জন্য সেই কনফারেন্সকেই লক্ষ্য করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদি অন্যান্য দেশের ১৩-১৪ জন ভালো ক্রিকেটার পাওয়া যায়, তবে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে কোনও সমস্যা হবে না বলে মনে করছে বিসিসিআই।

আরও পড়ুন:Elena Rybakina: রাশিয়া সরকার পাশে দাঁড়ায়নি, উইম্বলডন ট্রফি জয় করে জবাব রিবাকিনার

 

Previous articleজল পড়ে পাতা নড়ে, উৎপল সিনহার কলম
Next articleঅখ্যাত খেলায় বিশ্বজয় শিবানীর, জিতলেন দুটি সোনার পদক