কয়লা পাচার কাণ্ডে সাত ECL কর্তাকে গ্রেফতার করল CBI

প্রথমে কলকাতার নিজাম প্যালেসে তলব করা হয় এই সাত আধিকারিককে। ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের। CBI সূত্রে খবর, জেরা চলাকালীন তাঁদের বয়ানে মেলে একাধিক অসংগতি

কয়লা পাচার (Coal smuggling)কাণ্ডে ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা(CBI)। কয়লা মাফিয়াদের সঙ্গে যোগসাজশ ও দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে এবার ইস্টার্ন কোলফিল্ড লিমিটেডের (ECL) ৭ জন অধিকারিককে গ্রেফতার করল সিবিআই। তাঁদের মধ্যে রয়েছেন ECL-এর বর্তমান GM এসসি মৈত্র, তিন প্রাক্তন GM অভিজিৎ মল্লিক, সুশান্ত বন্দ্যোপাধ্যায় ও তন্ময় দাস। ধৃতদের মধ্যে রয়েছেন ম্যানেজার পদমর্যাদার মুকেশ কুমার এবং দুই নিরাপত্তারক্ষী দেবাশিস মুখোপাধ্যায় ও রিঙ্কু বেহেরা। এই অধিকারকদের ঘুষ দিয়েই কয়লা মাফিয়ারা পাচার চালাত বলে অভিযোগ।

গতকাল, বুধবার প্রথমে কলকাতার নিজাম প্যালেসে তলব করা হয় এই সাত আধিকারিককে। ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের। CBI সূত্রে খবর, জেরা চলাকালীন তাঁদের বয়ানে মেলে একাধিক অসংগতি। ওই সময় তাঁদের বাড়িতেও তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। সবদিক খতিয়ে দেখে গ্রেফতার করা হয় সাত ECL কর্তাকে। আজ, বৃহস্পতিবার এই সাতজনকে আসানসোল আদালতে তোলা হবে।


Previous articlePetrol Diesel price: আজ পেট্রোল ডিজেলের দাম কত, জানেন কি?
Next articleSourav Ganguly: ব্রিটেনের পার্লামেন্টে সংবর্ধনা মহারাজকে