‘বিতর্ক বা আলোচনা,যাইহোক না কেন তা যেন ফলপ্রসূ হয়’:মোদি

একদিকে চলছে দেশের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। অন্যদিকে আজ থেকেই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। এদিকে আজ থেকেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উপর জিএসটি কার্যকর হচ্ছে।। এছাড়াও গ্যাসের দাম, মূল্যবৃদ্ধি, বেকারত্ব, অগ্নিপথ সহ একাধিক ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠতে পারে সংসদ। এই প্রেক্ষাপটে সোমবার সাংবাদিকদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, এই অধিবেশনকে যতদূর সম্ভব সাফল্যমণ্ডিত করে তুলুন। খোলা মনে আলোচনা হোক সংসদে। সাংসদদের কাছে তাঁর আবেদন, সংবেদনশীল আলোচনার মাধ্যমে বাদল অধিবেশনকে ফলপ্রসূ ও অর্থবহ করে তোলাই হবে আমাদের কাজ।

আরও পড়ুন: শুভেন্দুকে পকেটমারের সঙ্গে তুলনা করলেন কুণাল! যুক্তিও দিলেন তৃণমূল নেতা
অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী আরও বলেন, “এই অধিবেশনের গুরুত্ব আলাদা। কারণ এখান থেকেই আমরা নতুন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি পাব। তাঁরা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পথে নতুন দিশা দেখাবেন।”পাশাপাশি তিনি এও বলেন, “এ বছর আজাদি কা অমৃত মহোৎসব চলছে। তাই আগামী ১৫ অগস্ট এক বিশেষ দিন। আর ২৫ বছরের অপেক্ষা, তারপরই দেশের স্বাধীনতার শতবর্ষ উদযাপিত হবে।”

এদিন সকাল সকালে সংসদে এসে রাষ্ট্রপতি নির্বাচনে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্যালটে ভোট দিয়ে তারপর অধিবেশন কক্ষে নিজের আসন গ্রহণ করেন। সংসদের পাশাপাশি রাজ্য বিধানসভাগুলিতেও রাষ্ট্রপতি নির্বাচনের ভোটপ্রক্রিয়া চলছে।



Previous articleতিন দিনের সফরে আজ ঢাকায় ভারতের সেনাপ্রধান
Next articleবিজেপির বিরুদ্ধে টাকার খেলা, জোর করে ভোট দেওয়ানোর অভিযোগ যশবন্ত সিনহার