EastBengal: দলগঠনের কাজ শুরু ইস্টবেঙ্গলের, লিগের বৈঠক আজ

এদিকে কলকাতা লিগে মোহনবাগান ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ জানা যেতে পারে মঙ্গলবার।

সোমবার থেকেই দলগঠনের কাজ শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল (Eastbengal)। সূত্রের খবর, প্রথম দিনই দুই বিদেশি ফুটবলারকে কার্যত চূড়ান্ত করে ফেলল তারা। সূত্রের খবর, খুব শীঘ্রই দু’জনের সই হয়ে যাবে। দু’জনেরই দীর্ঘ দিন আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে।

যানা জাচ্ছে, লাল-হলুদে যোগ দিতে চলেছেন জামাইকার ব্রাউন। ইস্টবেঙ্গল এবং ইনভেস্টোর কোম্পানি ইমামির চুক্তি সই হয়ে গেলেই ব্রাউনের সঙ্গে চুক্তি সেরে ফেলবে লাল-হলুদ কর্তারা। সূত্রের কবর, লাল-হলুদের আক্রমণভাগকে শক্তিশালী করতেই ব্রাউনকে আনা হচ্ছে।

এদিকে কলকাতা লিগে মোহনবাগান ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ জানা যেতে পারে মঙ্গলবার। প্রিমিয়ার ডিভিশন নিয়ে জট কাটাতে আজ বিকেল সাড়ে চারটের সময় আইএফএ-তে গুরুত্বপূর্ণ বৈঠক। প্রিমিয়ার ‘এ’-র দলগুলিকে নিয়ে সভা। দুই প্রধানের কাছে আইএফএ-র চিঠি পৌঁছেছে। ইস্টবেঙ্গল মঙ্গলবারের সভা দু’দিন পিছিয়ে দেওয়ার অনুরোধ জানালেও আইএফএ-র পক্ষে তা সম্ভব নয়। তাই আইএফএ-র তরফে ইস্টবেঙ্গল ক্লাবকে অনুরোধ করা হয় মঙ্গলবারের সভায় প্রতিনিধি পাঠানোর জন্য। ইস্টবেঙ্গল সেই অনুরোধ মেনে প্রতিনিধি পাঠাচ্ছে। কিন্তু মোহনবাগান এখনও সিদ্ধান্ত নেয়নি বৈঠকে যোগ দেওয়া নিয়ে।

এই নিয়ে সচিব দেবাশিস দত্ত বললেন, ‘‘আমরা এখনও ঠিক করিনি। মঙ্গলবার সিদ্ধান্ত নেব।’’ প্রসঙ্গত, কলকাতা লিগ খেলার জন্য আগেই নিজেদের শর্ত আরোপ করেছিল মোহনবাগান। ইস্টবেঙ্গলে আবার দলগঠন প্রক্রিয়া সোমবারই শুরু হল। সোমবার লগ্নিকারী ইমামি গ্রুপের নিয়োগ করা পেশাদার সংস্থার প্রতিনিধির সঙ্গে বৈঠক হয় ক্লাবের এক প্রতিনিধির। দুই পক্ষের তৈরি করা ফুটবলারদের তালিকা নিয়ে আলোচনা হয়। এই নিয়ে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘আমরা ফুটবলারদের তালিকা ওদের দিয়েছি। এবার ওরা সিদ্ধান্ত নেবে। আমরা আশাবাদী এবার আমাদের ভাল দলই হবে। আমরা লিগও খেলব।’’ মঙ্গলবারই বিদেশ থেকে শহরে ফেরার কথা ইমামি গ্রুপের কর্তা আদিত্য আগরওয়ালের। এরপরই হতে পারে লগ্নিকারী সংস্থার সঙ্গে ক্লাবের চুক্তিসই। চুক্তিসইয়ের সময় উপস্থিত থাকতে পারেন রিলায়েন্সের কর্তা তরুণ ঝুনঝুনওয়ালা। তবে সইয়ের আগেই দলগঠনের কাজ শুরু হয়ে যাওয়ায় স্বস্তিতে লাল-হলুদ সমর্থকরা।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleকরোনা আক্রান্ত পরিচালক মণি রত্নম, ভর্তি হাসপাতালে