BCCI: ভারতীয় দলের জার্সি স্পনসরের কাছে ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পাওয়না বিসিসিআইয়ের : সূত্র

জানা যাচ্ছে, এই মুহূর্তে মূল স্পনসর হিসাবে যে সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে বোর্ডের, তারা অন্য এক সংস্থাকে দায়িত্ব দিয়ে দেবে।

ভারতীয় দলের (India Team) জার্সি যারা স্পনসর করছে, সেই সংস্থার কাছে  ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পাওয়না রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI)। এদিন এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে এমনটাই জানাল বোর্ডের এক সূত্র। এছাড়াও জানা যাচ্ছে, এই মুহূর্তে মূল স্পনসর হিসাবে যে সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে বোর্ডের, তারা অন্য এক সংস্থাকে দায়িত্ব দিয়ে দেবে।

এই মুহূর্তে ভারতীয় দলের জার্সি স্পনসর এক শিক্ষামূলক অ্যাপ সংস্থা। তাদের সঙ্গে ২০১৯ সাল থেকে চুক্তি হয়েছে ভারতীয় বোর্ডের। ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি বিসিসিআইয়ের। বছরে ১০ শতাংশ করে টাকা বাড়ানোর চুক্তি হয়েছিল। এই বছর এপ্রিল মাসে চুক্তি সই হয়। এই নিয়ে বিসিসিআইয়ের এক সূত্র এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে বলেন, “এখনও পর্যন্ত বোর্ড ওই সংস্থার কাছে ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পায়।”

যদিও এই অভিযোগ মানতে নারাজ ওই শিক্ষামূলক সংস্থা। সেই সংস্থার মুখপাত্র পাল্টা সেই সর্বভারতীয় সংবাদসংস্থাকে বলেন,” আমরা বিসিসিআইয়ের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছি। তবে এটি এখনও স্বাক্ষরিত হয়নি। চুক্তি স্বাক্ষর হওয়ার পরেই, টাকা-পয়সার লেনদেন চুক্তিভিত্তিক অর্থপ্রদানের শর্তাবলী অনুযায়ী ঘটবে। তাই আমাদের পক্ষ থেকে কোনও পাওনা বাকি নেই তাদের।”

এদিকে জানা যাচ্ছে, ভারতীয় দলের মূল স্পনসর হিসাবে যে সংস্থা রয়েছে, তারাও দায়িত্ব ছেড়ে দিতে চাইছে। অন্য একটি সংস্থার হাতে দায়িত্ব তুলে দিতে চায় তারা। বোর্ডের সঙ্গে ২০১৯ সালে চার বছরের চুক্তি হয়েছিল তাদের।

আরও পড়ুন:India Team: জাদেজার চোট, প্রথম ম‍্যাচে জাড্ডুর খেলা নিয়ে কী বললেন অধিনায়ক ধাওয়ান?

 

Previous articleদ্রৌপদীর সমর্থনে রাষ্ট্রপতি নির্বাচনে ক্রস ভোট অসম, মধ্যপ্রদেশ-সহ একাধিক রাজ্যে