India Team: কমনওয়েলথ গেমসে পদক জয়ই লক্ষ‍্য, বার্মিংহ্যামের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বললেন স্মৃতি

টোকিও অলিম্পিক্সে ইতিহাস তৈরি করেছিলেন জ্যাভেলিন থ্রোয়ার নীরাজ চোপড়া। তখন তিনি সোনা জিতে গোটা দেশকে গর্বিত করেছিলেন। এবার সেই সাফল্যকে অনুপ্রেরণা করে কমনওয়েলথ গেমসে নামতে চায় ভারতীয় মহিলা ক্রিকেট দল।

শুরু হয়ে গিয়েছে ২০২২ কমনওয়েলথ গেমসের (2022 CWG) কাউন্টডাউন। ২৮ জুলাই থেকে ইংল্যান্ডের (England) বার্মিংহামে শুরু হতে চলেছে এই হাইভোল্টেজ প্রতিযোগিতা। আর এবারের কমনওয়েলথ গেমস ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ হতে চলেছে। কারণ ২৪ বছর পর কমনওয়েলথ গেমসে ফিরছে ক্রিকেট (Cricket)। ২০২২ কমনওয়েলথ গেমসে খলবে মহিলা ক্রিকেট দল। এর আগে ১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে জায়গা পেয়েছিল ক্রিকেট। সেবার অংশ নিয়েছিল পুরুষ ক্রিকেট। আর প্রথমবার খেলতে নেমার আগে পদক জয়কেই লক্ষ‍্য করছে ভারতীয় মহিলা ক্রিকেট দল (India Women’s Team)।

গত বছর, টোকিও অলিম্পিক্সে ইতিহাস তৈরি করেছিলেন জ্যাভেলিন থ্রোয়ার নীরাজ চোপড়া। তখন তিনি সোনা জিতে গোটা দেশকে গর্বিত করেছিলেন। এবার সেই সাফল্যকে অনুপ্রেরণা করে কমনওয়েলথ গেমসে নামতে চায় ভারতীয় মহিলা ক্রিকেট দল। বার্মিংহ্যামের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে সাংবাদিক বৈঠকে স্মৃতি মান্ধানা বলেন, “আমার শিহরণ জেগেছিল যখন নীরাজ চোপড়া অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। তাই আমাদের কাছে সুযোগ রয়েছে সেই জায়গায় গিয়ে জেতা।”

এরপাশাপাশি তিনি আরও বলেন,” আমার মনে হয় না আমরা শুধু পোডিয়াম ফিনিশকে টার্গেট করব, কারণ যখন এই পতাকা উত্তোলিত হয় এবং জাতীয় সঙ্গীত বাজে, সেটিই সেরা মুহুর্ত।”

এই প্রথমবার ভারতীয় ক্রিকেট দল কমনওয়েলথ গেমসে অংশ নিচ্ছে। এই নিয়ে স্মৃতি বলেন, “আমাদের কমনওয়েলথ গেমসে খেলার কোনও অভিজ্ঞতা নেই, যেখানে আমরা ট্রফি তোলার জায়গায় সোনার পদক পাওয়ার জন্য লড়ব। এখন আমাদের কল্পনা করতে হবে পোডিয়ামে উঠে পদক নেওয়ার, যা খুবই নতুন হবে।”

আরও পড়ুন:Asia Cup: জল্পনার অবসান, সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এশিয়া কাপ, জানালেন সৌরভ

 

Previous articleএজেন্সির চাপে নেতার ক্ষতি হলে ছেড়ে কথা বলবে না তৃণমূল, হুঁশিয়ারি চন্দ্রিমার