মুখ পুড়ল বিজেপির, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা নিল না হাইকোর্ট

বিচারপতি বলেন, বিচার ব্যবস্থা এত ভঙ্গুর নয় যে, কোনও ব্যক্তির মন্তব্যে তা ভেঙে যাবে।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে হাইকোর্টে মুখ পুড়ল বিজেপির। মঙ্গলবার বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি বিচারপতি বিবেক চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন। সেই প্রসঙ্গে বিচারপতি বলেন, বিচার ব্যবস্থা এত ভঙ্গুর নয় যে, কোনও ব্যক্তির মন্তব্যে তা ভেঙে যাবে।

রবিবার নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিচার ব্যবস্থা নিয়ে বিরূপ মন্তব্য করেছেন বলে মঙ্গলবার আদালতে মামলা করার অনুমতি চান ওই বিজেপি নেতা । কিন্তু এই আবেদন গ্রহণই করল না কলকাতা হাইকোর্ট।
বরং সব শুনে বিচারপতি বলেন, আদালতের রায় নিয়ে বাইরে কে কী বলল, তা নিয়ে আমি মোটেই চিন্তিত নই। রায়ের বিরুদ্ধে কেউ আইনি পথে চললে আমিও আইনি পথেই ব্যবস্থা গ্রহণ করি। তাঁর আরও মন্তব্য, যদি কোনও মন্তব্য করা হয়, তাও করা হয়েছে এক প্রাক্তন প্রধান বিচারপতির সামনে। তিনি যদি মনে করেন, বিচার ব্যবস্থার অবমাননা হয়নি, আমিও তা হলে মনে করছি, বিচার ব্যবস্থা এত ভঙ্গুর নয়।

রবিবার নজরুল মঞ্চে মহানায়ক সম্মাননা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে প্রথম মুখ খোলেন। মুখ্যমন্ত্রী শুধু বলেন, এক মহিলার বাড়ি থেকে কিছু টাকা পাওয়া গিয়েছে। তা বিচারাধীন বিষয় বলে আমি তা নিয়ে কোনও মন্তব্য করব না। রবিবার কলকাতা হাইকোর্ট এসএসকেএম হাসপাতালে পার্থর চিকিৎসা নিয়ে আপত্তি তোলে। পার্থকে ভুবনেশ্বর এইমসে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, আমাদের রাজ্যে কি সুপার স্পেশালিটি হাসপাতাল নেই? কেন্দ্রীয় সরকারের ছোঁয়া আছে, এমন হাসপাতালে নিয়ে যেতে হবে? তিনি আরও বলেন, বিচার ব্যবস্থার সঙ্গে বিজেপির কী সম্পর্ক, তাও আমি জানি। বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি এই মন্তব্যের জন্য আদালত অবমাননার অভিযোগে মামলা করতে চাইলে হাইকোর্ট তা নিল না।

 

 

Previous articleরাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হচ্ছে কেন্দ্রীয় এজেন্সি: নয়া রাষ্ট্রপতিকে নালিশ বিরোধীদের
Next article২৮ জুলাই রাজ্য দফতরে কালীপুজো বাতিল করল বঙ্গ বিজেপি