রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হচ্ছে কেন্দ্রীয় এজেন্সি: নয়া রাষ্ট্রপতিকে নালিশ বিরোধীদের

দেশের নতুন রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন দ্রৌপদী মুর্মু(Droupadi Murmu)। নয়া রাষ্ট্রপতিকে(President) অভিনন্দন জানানোর পাশাপাশি মোদি সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে দ্রৌপদী মুর্মুর কাছে নালিশ জানালেন বিরোধীরা। নয়া রাষ্ট্রপতিকে চিঠি লিখে অভিযোগ জানানো হয়েছে, মোদি সরকার রাজনৈতিক প্রতিহিংসাবশত কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করছে বিরোধীদের বিরুদ্ধে। পাশাপাশি চিঠিতে মূল্যবৃদ্ধি ও প্রয়োজনীয় খাদ্যদ্রব্যে জিএসটি (GST) বৃদ্ধি নিয়ে আলোচনায় সরকারের অনমনীয়তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

সোমবার দেশের ১৫ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন দ্রৌপদী মুর্মু। এরপর মঙ্গলবার তাঁকে চিঠি লেখেন বিরোধীরা। চিঠিতে রাষ্ট্রপতিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর পাশাপাশি লেখা হয়েছে, “অত্যন্ত দুর্ভাগ্যজনক ভাবে সংসদের বাদল অধিবেশন বাধাপ্রাপ্ত হচ্ছে সরকারের অনমনীয় জেদের জন্য। মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যে জিএসটির বিষয়ে কোনও আলোচনাই চাইছে না সরকার।” শুধু তাই চিঠিতে আর লেখা হয়েছে, “কেন্দ্রীয় সংস্থাগুলিকে যেভাবে বিরোধী দলগুলির প্রতি প্রতিহিংসা চরিতার্থ করতে অপব্যবহার করছে মোদি সরকার, সে বিষয়েও আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাইছি আমরা। আইন আইনের পথেই চলবে। কিন্তু যেভাবে সেটাকে ব্য়বহার করা হচ্ছে সেভাবে ব্যবহার করা যায় না।”

উল্লেখ্য, চলতি বাদল অধিবেশন শুরু থেকেই বিরোধীদের বিক্ষভে উত্তাল হয়েছে সংসদ। কংগ্রেসের তরফে বারবার প্রশ্ন তোলা হয়েছে কেন মূল্যবৃদ্ধি ও জিএসটি নিয়ে কোনও আলোচনা করতে চাইছে না কেন্দ্র, যেখানে বিরোধী দলগুলি সকলেই এই নিয়ে আলোচনা করতে চাইছে। বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন, অতীতে ২৬৭ নম্বর আইন মেনে নোটবন্দি, জম্মু ও কাশ্মীর ইস্যুর মতো নানা বিষয়ে আলোচনা হয়েছে। সেক্ষেত্রে কেন এবার কেন্দ্র আলোচনা করতে চাইছে না। তারই প্রতিবাদে এবার রাষ্ট্রপতিকে চিঠি লিখল বিরোধী রাজনৈতিক দলগুলি।


Previous articleIndia Team: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে ত্রিনিদাদ পৌঁছালেন রোহিত শর্মা-কুলদীপ যাদবরা
Next articleমুখ পুড়ল বিজেপির, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা নিল না হাইকোর্ট