CWG 2022: ব্যাডমিন্টন মিক্সড টিম ইভেন্টের ফাইনালে সোনা হাতছাড়া ভারতের, রুপো পেলেন সিন্ধু-শ্রীকান্তরা

গতবারের সোনাজয়ী। অথচ এবারের কমনওয়েলথ গেমসে রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল। ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টের ফাইনালে মালয়েশিয়ার কাছে ১-৩ ব্যবধানে হেরে সোনা হাতছাড়া হল ভারতের।
অথচ ২০১৮ সালে এই মালয়েশিয়াকে হারিয়েই মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন পিভি সিন্ধুরা। ফাইনালে ভারতের একমাত্র জয় এল সিন্ধুর থেকে। বাকিরা হতাশ করলেন।

প্রথমে পুরুষদের ডাবলসে ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেঠি ১৮-২১, ১৫০২১ গেমে হেরে যান মালয়েশীয় জুটি তেং ফং-উই ইকের কাছে। যদিও প্রথম সিঙ্গলস জিতে দলকে সমতায় ফিরিয়ে এনেছিলেন সিন্ধু। তিনি মালয়েশিয়ার গো জিন উইকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২২-২০, ২১-১৭ গেমে পরাস্ত করেন। কিন্তু দ্বিতীয় সিঙ্গলসে হতাশ করেন কিদাম্বি শ্রীকান্ত। তিন গেমের লড়াইয়ের পর শ্রীকান্ত ১৯-২১, ২১-৬, ১৬-২১ ব্যবধানে হেরে যান মালয়েশিয়ার জি ইয়ংয়ের কাছে। অথচ আগের তিনটে সাক্ষাৎকারেই জি ইয়ংকে হারিয়েছিলেন শ্রীকান্ত। এরপর ম্যাচে টিকে থাকার জন্য মেয়েদের ডাবলস ম্যাচ জিততেই হত ভারতকে। কিন্তু তৃষা জোলি ও গায়েত্রী গোপীচাঁদ জুটি ১৮-২১, ১৭-২১ গেমে হেরে যান মালয়েশীয় জুটি থিনা মুরলীথরণ ও তান কুং পারলির কাছে। ফলে নিয়মরক্ষার পঞ্চম ম্যাচ (মিক্সড ডাবলস) খেলার প্রয়োজন পড়েনি।

আরও পড়ুন- হাড্ডাহাড্ডি ম্যাচ, কানাডাকে হারিয়ে কমনওয়েলথ গেমসের শেষ চারে ভারত

Previous articleহাড্ডাহাড্ডি ম্যাচ, কানাডাকে হারিয়ে কমনওয়েলথ গেমসের শেষ চারে ভারত