জেল হাসপাতাল নয়, পার্থকে সেলে রাখার দাবি কুণালের

“কোনও রাজকীয় ব্যবস্থা যেন পার্থর জন্য না করা হয়। জেল হাসপাতালে নয়, সেলে ঢোকানো হোক পার্থকে।” শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জেল হেফাজত ইস্যুতে এমনই মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। শুধু তাই নয়, অতীতের যন্ত্রণার কথা তুলে ধরে এদিন তিনি আরও বলেন, “আমার বিরুদ্ধে পার্থও একজন ষড়যন্ত্রকারী।”

এদিন সাংবাদিকের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ বলেন, “তৃণমূল মুখপত্রের বাইরে গিয়ে আমি বলছি, আমি আশা করব যদি পার্থর জেল হয় তবে কারা কর্তৃপক্ষ যেন তাঁকে কোনও বাড়তি সুবিধা না দেন। আমার ক্ষেত্রে যা যা নিয়ম মানা হয়েছে পার্থর জন্যও যেন তা মানা হয়। প্রথমে জেল হাসপাতাল নয় যেন সেলে ঢোকানো হয়।” একইসঙ্গে তিনি জানান, যদি “প্রভাবশালী” তত্ত্ব কাজে লাগিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে ছাড় দেওয়া হয় তাহলে আমি প্রতিবাদ করবোই। জেলেও আমার চেনা জানা অনেকেই আছেন। আমার চোখ কিছুই এড়াবে না।

শুধু তাই নয়, অতীতের যন্ত্রণার কথা তুলে ধরে এদিন কুণাল ঘোষ বলেন, “আমি যখন বলেছিলাম চক্রান্ত হচ্ছে আমার বিরুদ্ধে, তখন পার্থ ও দলের কেউ কেউ বলেছিলেন আমি নাকি পাগল। এখন পার্থ ঢুকে দেখুক কেমন লাগে। আমি মাথা উচু করে বলেছি, আমি কোনও অন্যায় করিনি। এই পার্থ আমায় শাস্তি দেওয়া উচিত বলেছিলেন, দল বিরোধী বলেছিলেন। এরাই তো তখন থেকে ‘অপা’ সহ নানা কীর্তি করেছেন। ফলে আমি আশা করব একেবারে সাধারণ জেলবন্দি নাগরিকের মতো ব্যবহার করা হোক পার্থর সঙ্গে।” তবে এদিন কুণাল ঘোষ বারবার জানিয়েছেন তাঁর এই মন্তব্যের সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। একেবারে নিজের ব্যক্তিগত যন্ত্রণার জায়গা থেকে সাধারণ মানুষ হিসেবে তিনি এই বক্তব্য রাখছেন।

এছাড়াও এদিন পার্থর ষড়যন্ত্র মন্তব্যকে কটাক্ষ করতেও ছাড়েননি কুণাল। তিনি বলেন, “যদি ষড়যন্ত্র হয় তবে প্রথমেই তিনি বলবেন ষরযন্ত্র। আমি গ্রেফতার হওয়ার পর শুরুতেই বলেছিলাম ষড়যন্ত্র। এবং তা আগামী দিনে প্রমাণ হবে। এবং যারা যারা সেদিন আমার বিরুদ্ধে চক্রান্ত করেছিল তাঁদের এই পার্থর মত হাল আমি দেখে তারপর মরব।”

Previous articleNabanna: রাখী পূর্ণিমায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার
Next articleদমদম সংশোধনাগারের ৪ রোহিঙ্গা মহিলাকে এদেশে থাকার অনুমতি দিল হাইকোর্ট