নীতি আয়োগের বৈঠকে যোগ দেবেন মমতা, থাকছেন না নীতীশ

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে নীতি আয়োগের বৈঠক। শুক্রবার এ নিয়ে যে সরকারি বিবৃতি জারি হয়েছে তাতে বলা হয় জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা এই বৈঠকে। পাশাপাশি নীতি আয়োগের প্রশাসনিক কাউন্সিলের সপ্তম বৈঠক কেন্দ্র-রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে সমম্বয়ের নতুন পথ খুলবে।
আরও পড়ুন:ফের বাংলাকে বঞ্চনা, মুখ্যমন্ত্রীকে অপমান: মোদির ডাকা বৈঠকে বলতে দেওয়া হলো না মমতাকে

নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে নীতি আয়োগের পরিচালন পর্ষদের বৈঠকে যোগ দিচ্ছেন না তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এখনও পর্যন্ত খবর, ওই বৈঠকে আসছেন না বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। রাজ্য রাজনীতিতে বিজেপি বিরোধিতার কারণে চন্দ্রশেখর ওই বৈঠক এড়িয়ে গেলেও এই নিয়ে কেন্দ্রের পরপর চারটি আমন্ত্রণ বিহারের মুখ্যমন্ত্রী এড়িয়ে যাওয়ায় দুই শিবিরের দূরত্ব বৃদ্ধির জল্পনা বাড়ল।

অন্য দিকে আগামী বছর তেলঙ্গানায় বিধানসভা নির্বাচন। ওই রাজ্যে রাওয়ের দল টিআরএসকে বিরোধী দল হিসাবে চ্যালেঞ্জের মুখে ফেলেছে বিজেপি। জনভিত্তি বাড়াতে সম্প্রতি ওই রাজ্যে নিজেদের কর্মসমিতির বৈঠক করে বিজেপি। যাতে উপস্থিত ছিলেন মোদি-সহ শীর্ষ বিজেপি নেতৃত্ব। রাজ্যে রাও বিজেপি বিরোধিতার রাস্তায় হাঁটলেও দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করলে ভুল বার্তা যেতে পারে, সেই আশঙ্কায় এ যাত্রায় বৈঠকে যাচ্ছেন না রাও বলে মত রাজনৈতিক মহলের।

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleজেলেও পার্থকে দেখে “চোর চোর” রব! অর্পিতাকে নিয়ে ”রসালো” মন্তব্য সহবন্দিদের