Abhishek Banerjee: তিন জেলার নেতাদের সঙ্গে বৈঠকে কী বললেন অভিষেক?

শুক্রবার দু’দফায় বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়া সাংগঠনিক জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি (Subrata Bakshi)। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে জেলা নেতৃত্বকে তাঁরা একগুচ্ছ নির্দেশ ও পরামর্শ দিয়েছেন।

ব্যক্তিস্বার্থে (self interest) নয়, যাঁরা ভালবেসে দল করবেন, দলের জন্য বেশি সময় দেবেন, তাঁদেরকেই দল আরও বেশি করে কাজে লাগাবে। শুক্রবার বাঁকুড়া (Bankura) , বিষ্ণুপুর (Bishnupur) ও পুরুলিয়া (Purulia)  সাংগঠনিক জেলার বৈঠকে জেলা নেতৃত্বকে পরিষ্কার বলে দিলেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একইসঙ্গে তাঁর নির্দেশ, জেলায় স্বচ্ছ ভাবমূর্তির মানুষদের সামনের সারিতে আনতে হবে। সংগঠনের কাজে বেশি করে ব্যবহার করতে হবে। শুক্রবার দু’দফায় বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়া সাংগঠনিক জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি (Subrata Bakshi)। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে জেলা নেতৃত্বকে তাঁরা একগুচ্ছ নির্দেশ ও পরামর্শ দিয়েছেন।

অন্যান্য জেলার মতো বাঁকুড়া সাংগঠনিক জেলাতেও স্বচ্ছ ভাবমূর্তির সংগঠনের কাজে লাগানোর বিষয়ে জোর দিতে বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সি। দলকে যাঁরা ভালবেসে ব্যক্তিস্বার্থকে একপাশে সরিয়ে দেখে মনপ্রাণ দিয়ে কাজ করবেন, তাঁদেরকে বেশি করে দলের কাজে লাগাতে বলা হয়েছে। এবিষয়ে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব যে বিশেষ নজর রাখবেন সে কথা জানিয়ে দেওয়া হয়েছে জেলা নেতৃত্বকে। নির্বাচনকে সামনে রেখে নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে সরকারের কথা উন্নয়নের কথা বেশি করে প্রচার করতে। বিজেপি যে অপপ্রচার করছে তার বিরুদ্ধে পাল্টা প্রচার করতে হবে, নির্দেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেছেন, মানুষকে বাড়ি বাড়ি গিয়ে বোঝাতে হবে, তাদের ভুল ভাঙাতে হবে। দলে নতুন-পুরনোদের নিয়ে একসঙ্গে কাজ করতে হবে, নির্দেশ, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। এদিন বাঁকুড়া সাংগঠনিক জেলার বৈঠকে ছিলেন সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র-সহ জেলার অন্যান্য সাংগঠনিক নেতা-নেত্রী ও বিধায়করা। বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বৈঠকে ছিলেন সভাপতি অলোক মুখোপাধ্যায়-সহ জেলার গুরুত্বপূর্ণ নেতা-নেত্রী ও বিধায়করা।

আগামী পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়া জেলায় বাড়তি নজর রয়েছে দলের শীর্ষ নেতৃত্বের। উন্নয়ন সত্ত্বেও জেলায় দলের ফল আশানুরূপ হয়নি। তাই অবিলম্বে দলের সাংগঠনিক শক্তি আরও বাড়ানোর জন্য পুরুলিয়া জেলা নেতৃত্বকে আরও বেশি করে পরিশ্রম ও মানুষের কাছে যেতে বলা হয়েছে। বিধানসভা নির্বাচনে পুরুলিয়ায় দলের ফল খারাপের বিষয়টি ইতিমধ্যেই বিশ্লেষণ করে দেখেছে শীর্ষ নেতৃত্ব। তাই রচনা দলের ফল যাতে ভাল হয় সেদিকে জেলা নেতৃত্বকে অনেক বেশি করে নজর দিতে বলা হয়েছে। এদিন পুরুলিয়া জেলার তরফে বৈঠকে ছিলেন সভাপতি সৌমেন বেলথরিয়া, চেয়ারম্যান হংসেশ্বর মাহাতো সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Previous article১১ হাজার কোটির বিনিয়োগের প্রস্তাব এলো রাজ্যের কাছে
Next articlePetrol Diesel price: আজ পেট্রোল ডিজেলের দাম কত হল, জানেন কি?