বিজেপি ও সিপিএম প্ররোচনা দিচ্ছে, তৃণমূল এটা সহ্য করবে না: সরব সৌগত

অনুব্রতর গ্রেফতারের ঘটনায় তৃণমূলকে(TMC) বদনাম করতে উঠে পড়ে লেগেছে বাম-বিজেপি দুই পক্ষই। চলছে গুড়-বাতাসা বিলি। এই ঘটনার বিরুদ্ধেই শনিবার বাম ও বিজেপিকে একহাত নিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়(Saugata Roy)। স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন এই দুই দল প্ররোচনা দিচ্ছে। কোনরকম অশান্তি হলে তার তাই কিন্তু বর্তাবে এদের উপরেই।

শনিবার সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হয়, দুলাল রায়, ত্রিদিব ভট্টাচার্যের মতো নেতৃত্বরা বিরোধীদের তোপ দেগে বলছেন, “গুড় বাতাসা বিলি করলে পিঠে চড়াম চড়াম পড়বে।” তাদের এই বক্তব্যের বিরোধিতা করলেও সৌগত রায় স্পষ্ট জানান, “যেভাবে সিপিএম এবং বিজেপি প্ররোচনা দিচ্ছে এটা তৃণমূল কর্মী সমর্থকদের পক্ষে সহ্য করা মুশকিল। সিপিএম বিজেপি যদি তাদের কর্মীদের সতর্ক না করে তাহলে অশান্তি হবে । সেক্ষেত্রে দায় ওদেরই থাকবে।” একই সঙ্গে তিনি বলেন, “দুজন তৃণমূল নেতা গ্রেফতার হয়েছে তার জন্য ওরা নেচে নেচে গুড় বাতাসা বিলি করবে আর বলবে তৃণমূলের সবাই চোর! তৃণমূলের লোকেরা কেন এটা সহ্য করবে। তৃণমূলকে দোষারোপ না করে যারা প্ররোচনা দিচ্ছে তাদের সতর্ক হওয়া উচিত।”

এর পাশাপাশি সরাসরি ইডি-সিবিআইকে তোপ দেগে সৌগত বলেন, “কেন্দ্রীয় সরকার বা বিজেপির লক্ষ্যই হলো মানুষের সামাজিক সম্মান নষ্ট করা। ওরা কাউকে শাস্তি দিতে পারে না। ইডির সাফল্য ০.৫ শতাংশ। সিবিআই মাত্র ১ শতাংশ।” সৌগত স্পষ্টভাবে বুঝিয়ে দেন, শুধুমাত্র সম্মানহানি করতে সামান্য বিষয়ে বাড়াবাড়ি করছে কেন্দ্রীয় সংস্থা। আরো বলেন, “যে মামলা অনুব্রতকে গ্রেফতার করেছে তার কোনও ভিত্তি নেই। সিবিআই প্রমাণ দিক অনুব্রতর বিরুদ্ধে কি অভিযোগ রয়েছে?”

আরও পড়ুন- দলীয় নেতাদের গ্রেফতারিতে বিরোধীদের লাগাতার আক্রমণের জবাবে বিতর্কিত মন্তব্য কল্যাণের

Previous articleদলীয় নেতাদের গ্রেফতারিতে বিরোধীদের লাগাতার আক্রমণের জবাবে বিতর্কিত মন্তব্য কল্যাণের
Next articlePv Sindhu: চোটের কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সিন্ধু