দলীয় নেতাদের গ্রেফতারিতে বিরোধীদের লাগাতার আক্রমণের জবাবে বিতর্কিত মন্তব্য কল্যাণের

দুই তৃণমূল নেতার গ্রেফতারি নিয়ে একের পর এক আক্রমণ করছে বিরোধীরা। আর জেরেই বিতর্কিত মন্তব্য করলেন শ্রীরামপুরে তৃণমূল (TMC) সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Bandopadhyay)। শনিবার, এক সভায় তিনি বলেন, “আমার আগে কখনও মনে হয়নি। এখনই মনে হচ্ছে। ‘বদলার বদলে বদলা চাই’ এটাই করা উচিত ছিল।” এই মন্তব্য নিয়ে জলঘোলা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

২০১১ ক্ষমতায় আসার আগে তৃণমূল সুপ্রিমোর স্লোগান ছিল “বদলা নয়, বদল চাই”। সেই কথা উল্লেখ করেই এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাকে ক্ষমা করবেন মমতাদি। আমি বলে ফেললাম। আপনি যে মানসিকতা নিয়ে বলেছিলেন, সেই মানসিকতার লোক অন্যান্য বিরোধী দল নয়।” কল্যাণের বক্তব্য, “আপনার অনেক বড় মানসিকতা। আপনার হৃদয় অনেক বড়। তাই বলেছিলেন, বদলা নয়, বদল চাই। কিন্তু আজ যেভাবে সিপিএম (CPIM), বিজেপি (BJP), কংগ্রেস, (Congress) নোংরামি করছে, আমাদের সেই দিনই বলা উচিত ছিল বদলার বদলে বদলা নিতে হবে।” এরপরেই তৃণমূল সাংসদ যোগ করেন, “ভবিষ্যতে যদি কোনও বিধায়ক-সাংসদ বা জনপ্রতিনিধির উপর হামলা হয়, আমরা আর আমাদের কন্ট্রোল করে রাখতে পারব না। আমাদের কর্মীরাও সজাগ।”

তবে এদিন তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) থেকে শুরু করে তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Ray)- সবাই কর্মীদের সংযত থাকার বার্তা দিয়েছেন। একই সঙ্গে অভিযোগের আঙুল তুলেছেন বিরোধীদের দিকে। তাঁদের মতে, বিরোধীরা এত কুরুচিকর আচরণ করার জন্যেই কেউ কেউ ধৈর্য হারিয়ে ফেলছেন।

আরও পড়ুন- দলীয় নেতাদের বিতর্কিত মন্তব্য, ধৈর্য ধরে সংযত থাকার বার্তা ফিরহাদের


Previous articleকমনওয়েলথ গেমসে অংশ নেওয়া ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে দেখা করলেন মোদি
Next articleবিজেপি ও সিপিএম প্ররোচনা দিচ্ছে, তৃণমূল এটা সহ্য করবে না: সরব সৌগত