ডাকাতির মামলায় জেল খেটেছেন নিশীথ! তথ্য প্রকাশ করে বিস্ফোরক উদয়ন

ক্ষমতা থাকলে বিএফএফ বা সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নাম না করে অমিত শাহকে নিশানা উদয়নের।

বিভিন্ন অভিযোগে শাসকদলকে নিশানা করেছে বিরোধীরা। কিন্তু গেরুয়া শিবিরের দুর্নীতি একের পর এক প্রকাশ্যে আসছে। এবার খোদ নিশানায় কোচবিহারের সাংসদ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nishith Pramanik)। তিনি আলিপুরদুয়ারে সোনার দোকানে ডাকাতির মামলায় ৪২ দিন জেল খেটেছিলেন। এই বিস্ফোরক তথ্য প্রকাশ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। তিনি বলেন, কোনওদিনই কেউ দেখেনি যে পাচারের জন্য অনুব্রত মণ্ডল গরুর দড়ি ধরে বর্ডারে (Border) নিয়ে যাচ্ছেন। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী সোনার দোকানে ডাকাতির অভিযোগে জেল খেটেছেন সেই তথ্য রয়েছে। সীমান্ত বিএসএফের অধীন। যদি ক্ষমতা থাকে তাহলে সেই মন্ত্রকের মন্ত্রীরকে তলব করে জিজ্ঞাসাবাদ করুন সিবিআই- নিরপেক্ষতা বোঝা যাবে কেন্দ্রীয় এজেন্সির। অমিত শাহর নাম না করে চ্যালেঞ্জ ছুড়ে মন্তব্য উদয়নের।

গরুপাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডল। CBI স্ক্যানারে তাঁর ও তাঁর মেয়ের সম্পত্তি। কিন্তু BSF-কে এড়িয়ে সীমান্তে কীভাবে গরু পাচার হচ্ছে? প্রশ্ন তুললেন উদয়ন গুহ। তাঁর মতে, দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীই যেখানে ডাকাতির অভিযোগে জেল খাটেন, সেখানে দু-একটা গরু পাচার হবে, তাতে আর আশ্চর্যের কী! কারণ, দেশের সীমান্তর নিরাপত্তার ভার বিএসএফের উপর। চ্যালেঞ্জ ছুড়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী বলেন, যদি ইডি-সিবিআইয়ের ক্ষমতা থাকে, তাহলে তারা বিএসএফের আধিকারিকদের তলব করুক। তাদের উপর যে কেন্দ্রীয় মন্ত্রীরা আছেন, তাঁদের ডেকে যদি জিজ্ঞাসাবাদ করতে পারে তাহলে বুঝব, ইডি-সিবিআই নিরপেক্ষ। নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র ডেপুটি ও কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিককে নিশানা করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

আরও পড়ুন:ভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার: জম্মু-কাশ্মীরে নির্বাচন কমিশনের নয়া ঘোষণায় ক্ষুব্ধ উপত্যকা

 

Previous articleভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার: জম্মু-কাশ্মীরে নির্বাচন কমিশনের নয়া ঘোষণায় ক্ষুব্ধ উপত্যকা
Next articleনিখোঁজকে পরিবারে ফেরালেন তিলজলা ট্রাফিক গার্ডের ওসি সৌভিক, আপ্লুত পরিবার