মাঝআকাশে ধোঁয়া, জরুরি অবতরণ বিমানের

সবেমাত্র দিল্লি থেকে উড়েছে উড়ান। আচমকাই মাঝআকাশে বিমানের কার্গো হোল্ডে দেখা দিল ধোঁয়া। বিপদ দেখেই সঙ্গে সঙ্গে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। যদি ঘটনায় বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, যাত্রী ও কর্মীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।

আরও পড়ুন:ICG: ২৭ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূলরক্ষী বাহিনী

রবিবার ঘটনাটি ঘটেছে দিল্লি থেকে কলকাতাগামী ইন্ডিগোর একটি বিমানে। ১৬৫ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে  সকাল ১০টা ২০ মিনিটে উড়েছিল বিমানটি। দু’মিনিটের মধ্যে ১০টা ২২ নাগাদ কলকাতা বিমানবন্দরের এয়ারপোর্ট অপারেশনাল কন্ট্রোল সেন্টারের তরফে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। সেইসমত বিমানবন্দরে দমকল, অ্যাম্বুলেন্স, সিআইএসএফের কর্মীদের মোতায়েন করা হয়।

সংস্থার তরফে জানানো হয়, বিপদ সংকেত পেয়েই বিমানের পাইলট এয়ার ট্রাফিককে মেডে কল করে। মেডে কল অর্থ্যাৎ  বিমানবন্দরের পরিভাষায় অত্যন্ত বিপদকালীন সঙ্কেত। খুব বড় বিপদের সঙ্কেত দিতেই এই মেডে কল করা হয়। এরপর ১০টা ৪৩ নাগাদ দিল্লি থেকে ইন্ডিগোর ৬ই ২৫১৩ বিমানটি ১৬৫ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি রানওয়ে ছোঁয়ার পর তার এমার্জেন্সি দরজা দিয়ে যাত্রীদের বের করে নিয়ে আসা হয়। বিমানের চারিদিকে ঘিরে ফেলে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএস এবং বিমানবন্দরের ফায়ার টেন্ডার। এই ঘটনায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

Previous articleজিআরপি থানার লক আপ ভেঙে চম্পট দুই অভিযুক্ত, প্রশ্নের মুখে রেল পুলিশ
Next articleসোমে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়