ভিনরাজ্যেও “অ-পা”র বিপুল সম্পত্তির হদিশ, বেঙ্গালুরুতে বিলাসবহুল হোটেল-রিসর্ট

বেঙ্গালুরুর বাসিন্দা এক ব্যক্তি, যিনি পার্থ চট্টোপাধ্যায়ের পূর্ব পরিচিত। একটি সময়ে একই সঙ্গে একই সংস্থায় কাজ করতেন। সেই ব্যক্তিই বেঙ্গালুরুতে পার্থ ও তাঁর বান্ধবী অর্পিতার নামে কোটি কোটি টাকার সম্পত্তি কেনায় সাহায্য করেছেন।

পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবীর দুর্নীতি তদন্ত যত এগিয়ে চলেছে, ততই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে ইডির হাতে। রাজ্য বা কলকাতা শহর নয়, পার্থ-অর্পিতা নিয়োগ দুর্নীতির বেআইনি টাকা বিনিয়ো করেছে ভিনরাজ্যেও। এবার বেঙ্গালুরুতে পার্থ-অর্পিতার নামে বিপুল সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা।

আরও পড়ুন:“দম থাকলে কলকাতায় বিজেপিকে জিতিয়ে দেখাক”, ফের দিলীপের নিশানায় শুভেন্দু-সুকান্তরা

ইডির দাবি, বেঙ্গালুরুর বাসিন্দা এক ব্যক্তি, যিনি পার্থ চট্টোপাধ্যায়ের পূর্ব পরিচিত। একটি সময়ে একই সঙ্গে একই সংস্থায় কাজ করতেন। সেই ব্যক্তিই বেঙ্গালুরুতে পার্থ ও তাঁর বান্ধবী অর্পিতার নামে কোটি কোটি টাকার সম্পত্তি কেনায় সাহায্য করেছেন।

জানা যাচ্ছে, ২০১৫ থেকে ২০১৯ সালের মধ্যে কেনা হয়েছে মোট ৬টি ফ্ল্যাট, ৩০ একর জমি, খামারবাড়ি এবং বাংলো। ফ্ল্যাটগুলির এক একটির দাম প্রায় ৮ থেকে ১০ কোটি টাকা। এগুলির একটা অংশ পার্থ-অর্পিতার যৌথ মালিকানাধীন। বাকি সব বেনামে। বেঙ্গালুরুতে রিয়েল এস্টেট ব্যবসাতেও লগ্নি করা হয়েছে দুর্নীতির কোটি কোটি টাকা। পার্থর ফোনের কললিস্ট থেকে ওই ব্যক্তির খাপান খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার দু’দিন আগে গত ২০ জুলাই শেষবার দু’জনের কথা হয়েছিল।

Previous articleবাণিজ্যনগরীতে বোমাতঙ্ক! ফোন করে হুমকি, তদন্তে পুলিশ
Next articleপ্রয়াত অভিনেত্রী তথা বিজেপি নেত্রী সোনালি ফোগট