গরু পুজোয় ব্যস্ত ঋষি! ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থীর ভিডিও ভাইরাল

প্রধানমন্ত্রী পদের জন্য নির্বাচন চলছে ব্রিটেনে। সেই লড়াই প্রার্থী হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদ ঋষি সুনক(Rishi Sunak)। শুরুতে এই লড়াইয়ে এগিয়ে থাকলেও সময় যত গড়াচ্ছে ক্রমশ পিছিয়ে পড়ছেন তিনি। এহেন অবস্থায় ‘হরে কৃষ্ণ’ লেখা উত্তরীয় গায়ে দিয়ে ইংল্যান্ডের(England) ইসকন মন্দিরে গিয়ে সস্ত্রীক গোমাতার পুজো দিলেন ঋষি। সেই ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত ভারতীয়রা(Indians)।

প্রধানমন্ত্রীর লড়াইয়ের একেবারে শেষ লগ্নে প্রাক্তন বিদেশ সচিব লিজ ট্রাসের বিরুদ্ধে লড়াই চলছে ঋষির। সেখানেই প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন ধাক্কা খাচ্ছে ক্রমশ। সমিক্ষা বলছে, প্রায় ৬৬ শতাংশ ভোট পেতে চলেছেন ট্রাস। মাত্র ৩৪ শতাংশ ভোট পড়বে ঋষির পক্ষে। গোটা ব্রিটেন জুড়ে প্রায় পাঁচ লক্ষ দলীয় কর্মীর ভোটের পরেই চূড়ান্ত হয়ে যাবে, ১০ ডাউনিং স্ট্রিটের (British Prime Minister) পরবর্তী বাসিন্দা কে হতে চলেছেন। সেই সঙ্গে কনজারভেটিভ পার্টির নেতৃত্ব কার হাতে যাবে, সেই বিষয়টিও পরিষ্কার হয়ে যাবে। আপাতত পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ প্রক্রিয়া চলছে। আগামী ৫ সেপ্টেম্বর নির্বাচনের ফল ঘোষণা করা হবে। এই পরিস্থিতিতেই ঋষির একের পর এক পুজা অর্চনার ছবি প্রকাশ্যে আসছে। সম্প্রতি জন্মাষ্টমীর দিন স্ত্রীকে সঙ্গে নিয়ে পুজো করতে দেখা গিয়েছিল ঋষি সুনককে। যে ভিডিও রীতিমতো ভাইরাল হয়। এবার যে ভিডিও প্রকাশ্যে এসেছে সেখানে দেখা যাচ্ছে লন্ডনে গো মাতার পুজো দেওয়ার পাশাপাশি আরতি করছেন ঋষি সুনক। এই ভিডিও অবশ্য মনজয় করে নিয়েছে নেটিজেনদের।

যদিও বিশেষজ্ঞদের দাবি, হয়ত প্রধানমন্ত্রীর কুর্সিতে বসা হবে না ঋষি সুনকের। প্রাক্তন অর্থমন্ত্রীর রাজনৈতিক ভবিষ্যৎ কী হতে চলেছে? সেই প্রশ্নের সাফ উত্তর দিয়েছেন ঋষি। তিনি জানিয়েছেন, বেশ কয়েকবছর ধরে সরকারে থেকে বুঝেছেন, ইচ্ছা না থাকলেও অন্যদের কথায় সম্মতি দিতে হয়। তাঁর এই কথার পরেই প্রশ্ন উঠছে, তাহলে কি কনজারভেটিভ পার্টির সঙ্গে সম্পর্ক শেষ করে দিচ্ছেন ঋষি? আপাতত এই আলোচনাতেই সরগরম ওয়াকিবহাল মহল।

Previous articleউরিতে খতম ৩ পাক জঙ্গি, অনুপ্রবেশের ভিডিও সামনে আনল ভারতীয় সেনা
Next articleKanishka Soni: নিজেকে বিয়ে করে শিরোনামে অভিনেত্রী কণিষ্কা সোনি